ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ | বিশ্বস্ত ৫টি ইনকাম অ্যাপ ২০২৪

ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ, অনলাইন থেকে ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ, মোবাইল দিয়ে ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ, ঘরে বসে ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ, স্টুডেন্ট অবস্থায় ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ ও মেয়েদের জন্য ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ সম্পর্কে জানতে সম্পূর্ণ আর্টিকেলটি ধৈর্য সহকারে পড়ার অনুরোধ রইল।

 

ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ 

আমাদের মধ্যে এমন অনেকে আছেন যারা অনলাইন থেকে ফ্রি টাকা ইনকাম করতে চান। কিন্তু সঠিক অ্যাপ বা ওয়েবসাইট খুঁজে না পাওয়ার কারণে আমাদের স্বপ্ন স্বপ্নই থেকে যায়। বারবার বিভিন্ন অ্যাপ এবং ওয়েবসাইটে কাজ করে প্রতারিত হতে। তাই তাদের জন্য আজকের এই পোস্ট এ পোস্টে আমরা ৫টি ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ সম্পর্কে জানব। যেগুলো থেকে একটু বেশি কষ্ট হলেও আপনি সত্যিইকারে টাকা ইনকাম করতে পারবেন।

 

ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ #01 (FanFare)

বর্তমান সময়ে ফ্রি টাকা ইনকাম করার সেরা কয়েকটি অ্যাপের মধ্যে FanFare অ্যাপ অন্যতম। আপনি FanFare অ্যাপ থেকে ঘরে বসে ফ্রি টাকা ইনকাম করতে পারবেন। কিভাবে এই অ্যাপ থেকে ইনকাম করবেন তা নিচে উল্লেখ করা হলো। 

FanFare অ্যাপ থেকে টাকা ইনকাম করতে প্রথমে ফোনের গুগল প্লেস্টোর অ্যাপ থেকে FanFare অ্যাপটি ইন্সটল করুন। তারপর আপনার Gmail বা Facebook দিয়ে একাউন্ট রেজিস্ট্রেশন করুন। Sign up হয়ে গেলে নিচে থেকে ক্যামেরা আইকনে ক্লিক করে আপনার ফোনের ক্যামেরাটি অন করুন। এবার হাতের কাছে থাকা যেকোন একটি ব্র্যান্ড বা কম্পানির প্রডাক্টের ভিডিও করে আপলোড করে দিন। 

আরোও পড়ুন: মোবাইলের RAM বাড়ানোর উপায়

উদাহরণস্বরূপ আপনার হাতের কাছে থাকা পানির বতল, সাবান, মোবাই, পিসি, চেয়ার টুলস ইত্যাদি। যেকোন পণ্যের ভিডিও তৈরি করুন এবং আপলোড করুন। অবশ্যই কম্পানির নাম সহ সম্পূর্ণ প্রডাক্টের ভিডিও করুন। ভিডিও যত ভালো হবে আপনি তত বেশি অর্থ আয় করতে পারবেন। 

আপনার তৈরি করা ভিডিও আপলোডের পর FanFare সেসব ভিডিও রিভিউ করে Approved করলে আপনার একাউন্টে কিছু পয়ন্ট এড হয়ে যাবে। এখন আপনি চাইলে সেসব পয়ন্ট দিয়ে FanFare থেকে নিত্য প্রয়োজনীয় পণ্য যেমন জামা-কাপড়, জুইলারি, প্রসাধনী ইত্যাদি অর্ডার করতে। যেগুলো সরাসরি আপনার বাসায় ডেলিভারি হয়ে যাবে। 

যদিও FanFare থেকে সরাসরি ইনকাম পকেটে আসবে না। তবে পরক্ষভাবে আপনি এখান থেকে আয় করতে পারবেন। FanFare একটি বিশ্বস্ত কেনাকাটার ওয়েবসাইট। এর ইনকাম করেছেন জনপ্রিয় ইউটিউবার AFR Technology রেফারেন্স ভিডিও দেখুন এখানে ক্লিক করে। 

 

ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ facebook

ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ (Facebook)

বর্তমানে সময় প্রায় সবার ফোনে ফেসবুক অ্যাপ রয়েছে। কম বেশি প্রতিদিন আমরা ফেসবুক ব্যবহার করে থাকি। কিন্তু আপনি জানলে হয়তো অবাক হবেন। ফেসবুক শুধু মাত্র পোস্ট করা, কমেন্ট পড়া বা ভিডিও শেয়ার করার জন্য নয়। আপনি চাইলে ফেসবুক থেকে ইনকাম করা, ব্যবসা পরিচালনা করা সহ আরোও অনেক কাজ করতে পারবেন। এই পোস্টে আমরা জানবো কিভাবে ফেসবুক থেকে ফ্রি টাকা ইনকাম করা যায়। ফেসবুক থেকে অনেক উপায়ে টাকা ইনকাম করা সম্ভব। যেমন: 

  • ফেসবুক পেইজ থেকে ইনকাম
  • ফেসবুক গ্রুপ থেকে ইনকাম
  • ফেসবুক শপ থেকে ইনকাম ইত্যাদি। 

 

ফেসবুক পেইজ থেকে যেভাবে ফ্রিতে টাকা ইনকাম করবেন 

বর্তমান সময়ে প্রায় আমাদের সকলের মোবাইলে ফেসবুক রয়েছে আমরা বিভিন্ন প্রয়োজনে ফেসবুক ব্যবহার করে থাকি তবে অধিকাংশ মানুষ Entertainment এর জন্য ফেসবুক ব্যবহার করে থাকে কিন্তু আপনি কি জানেন আপনি চাইলে ফেসবুক ব্যবহার করে বন্ধুদের সাথে যোগাযোগ ও আনন্দ করার পাশাপাশি কিছু টাকা ইনকাম ও করতে পারেন। 

Facebook অ্যাপ থেকে ফ্রিতে টাকা ইনকাম করার জন্য। আপনার একটি Verified ফেসবুক অ্যাকাউন্ট প্রয়োজন হবে। কেননা অন্যের নাম দিয়ে বা শুধু নাম্বার অথবা জিমেইল দিয়ে খোলা ফেসবুক অ্যাকাউন্ট গুলো থেকে সাময়িক সময়ের জন্য ইনকাম করা গেলেও দীর্ঘ সময় ইনকাম করা সম্ভব হবে না। তাই একটি ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্ট থাকলে সবচেয়ে ভালো হয়। 

আরোও পড়ুন: রকমারি অ্যাফিলিয়েটিং করে মাসে ১০ থেকে ২০ হাজার টাকা ইনকাম

ধরে নিলাম আপনার কাছে একটি ফেসবুক অ্যাকাউন্ট আছে। এখন ফেসবুক থেকে ফ্রিতে টাকা ইনকাম করার জন্য প্রথমে আপনার ফেসবুক অ্যাকাউন্টটি ব্যবহার করে একটি ফেসবুক পেজ তৈরি করে নিন। 

তারপর সেই পেজের মধ্যে যেকোনো একটি বিষয় ভিডিও তৈরি করে সেগুলো নিয়মিত আপলোড করুন। আপনি যদি ভালো ড্রইং পারেন বা ভালো নাচতে অথবা গাইতে জানেন কিংবা যেকোন বিষয়ে ভালো পড়াতে পারেন। তাহলে আপনি সে বিষয়ে ভিডিও তৈরি করে ফেসবুকে নিয়মিত আপলোড করতে পারেন। অবশ্যই অন্য কারো ভিডিও, অডিও, ভয়েস বা মিউজিক চুরি না করে সবগুলো নিজে নিজে তৈরি করার চেষ্টা করুন তবে মিউজিকের ক্ষেত্রে আপনি কপিরাইট ফ্রি বিভিন্ন ওয়েবসাইট থেকে মিউজিক সংগ্রহ করতে পারবেন। 

কয়েকদিন নিয়মিত ভিডিও আপলোডের পর একটা সময় যখন আপনার পেজটি বড় হবে এবং সেটি facebook মনিটাইজেশনের জন্য উপযুক্ত হবে তখন ফেসবুক মনিটাইজেশনের জন্য আবেদন করুন। আর একবার ফেসবুক মনিটাইজেশন পেয়ে গেলে আপনি খুব সহজে ফেসবুক থেকে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। 

ফেসবুক অ্যাপ থেকে উপার্জন করা টাকা আপনি আপনার ব্যাংক অথবা ক্রেডিট কার্ড কিংবা মাস্টারকার্ডে উইড্র করতে পারবেন। যেগুলা সরাসরি আপনার হাতে পৌঁছাবে। 

ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ Telegram

ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ (Telegram)

টেলিগ্রাম ফেসবুকের মতই একটি জনপ্রিয় সমাজিক যোগাযোগের মাধ্যম। বর্তমানে প্রায় সারা বিশ্বব্যাপী এক বিলিয়ন (1B) এর চেয়ে বেশি মানুষ Telegram ব্যবহার করছে। আর আপনি চাইলে এই টেলি গ্রামকে কাজে লাগিয়ে ফ্রি টাকা ইনকাম করতে পারবেন। 

টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করারর জন্য প্রথমে গুগল প্লেস্টোর থেকে টেলিগ্রাম অ্যাপটি ইন্সটল করুন। তারপর সেখানে একটি একাউন্ট রেজিস্ট্রেশন করুন এবং চ্যানেল তৈরি করুন। তবে টেলিগ্রামে ইউটিউবের মতো ভিডিও আপলোড করতে হবে না। এখানে সুধু মাত্র চ্যানেল তৈরি করতে হবে এবং সেই চ্যানেলে মানুষ এড করতে হবে। টেলিগ্রাম চ্যানেল ফেসবুক গ্রুপের মতোই কাজ করে। আপনার যদি ৫০০-১০০০ মানুষের একটি একটিভ চ্যানেল থাকে তাহলে আপনি অনায়াসে Telegram থেকে ফ্রি টাকা ইনকাম করতে পারবেন। 

যেভাবে টেলিগ্রাম চ্যানেল ব্যবহার করে ইনকাম করবেন। আপনি চাইলে নিজেস্ব টেলিগ্রাম চ্যানেলে Lead তৈরি বা ডিজিটাল মার্কেটিং অথবা অ্যাফিলিয়েটিং করে আয় করতে পারবেন। এছাড়াও বিভিন্ন টেলিগ্রাম গ্রুপে জয়ন হয়ে ছোট বড় কাজ করে আয় করতে পারবেন। যেমন: টেলিগ্রামে এমন অনেকে গ্রুপ রয়েছে যেখানে আপনি ইউটিউব সাবস্ক্রাইব, লাইক, শেয়ার, ফেসবুক ফলো, শেয়ার, কমেন্ট ইত্যাদি কাজ করে আয় করতে পারবে। 

ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ Tiktok

ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ (TikTok)

বাংলাদেশের জনপ্রিয় অ্যাপ গুলোর মধ্যে Tiktok অন্যতম। অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করছেন অথচ জীবনে একবারও Tiktok অ্যাপ টি ইন্সটল করেননি বা Tiktok ভিডিও দেখেননি এমন মানুষ খুঁজে পাওয়া কষ্টসাধ্য। আমরা সকলেই জানি টিকটক শুধুমাত্র এন্টারটাইমেন্ট এর জন্য ব্যবহার হয়ে থাকে। 

কিন্তু সাম্প্রতিক Tiktok কোম্পানি তার ব্যবহারকারীদের জন্য টিকটক থেকে ইনকামের উপায় তৈরি করেছে। এখন থেকে যে কেউ চাইলে টিকটক এর পার্টনার প্রোগ্রামে যোগ হয়ে টিকটক থেকে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। টিকটক থেকে যেভাবে টাকা ইনকাম করবেন। টিকটক থেকে ফ্রি টাকা ইনকাম করার জন্য প্রথমে গুগল প্লে স্টোর থেকে আপনার মোবাইলে টিকটক অ্যাপটি ইন্সটল করুন।

অ্যাপটি ইনস্টল হওয়ার পর সেটি ওপেন করে আপনার জিমেইল অথবা নাম্বার দিয়ে একাউন্ট রেজিস্ট্রেশন করুন। এখন ফেসবুক পেজের মতো একইভাবে আপনি Tiktok ও ভিডিও আপলোড করবেন। আপনি চাইলে একই কন্টেন্ট বা একই ভিডিও টিকটক এবং ফেসবুক পেইজে আপলোড করতে পারেন তবে টিকটকে সাধারণত এক মিনিটের ভিডিও গুলো বেশি সাড়া পায়। যেহেতু টিকটক একটি শর্ট ভিডিও প্লাটফর্ম তাই চেষ্টা করুন টিকটক এ শর্ট ভিডিও আপলোড করার।

Tiktok এ নিয়মিত নিজের তৈরি করা শর্ট ভিডিওগুলো আপলোড করার পর আপনি চাইলে টিকটক মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারেন এবং মনিটাইজেশন হওয়ার পর টিকটক থেকে ইনকাম করতে পারবেন এছাড়াও আপনি চাইলে টিকটক এ কোন কোম্পানি বা ব্র্যান্ডকে রেফার করেও আয় করতে পারেন। 

 

ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ YouTube

ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ (YouTube)

Tiktok, Facebook এর মতই ইউটিউব থেকেও ইনকাম করা সম্ভব। কোন রকম টাকা ইনভেস্টমেন্ট ছাড়াই আপনিও চাইলে YouTube থেকে ফ্রি টাকা ইনকাম করতে পারবেন। ইউটিউব থেকে যেভাবে ইনকাম করবেন। ইউটিউব থেকে ফ্রি টাকা ইনকাম করার জন্য প্রথমে একটি ইউটিউব চ্যানেল খুলুন। তারপর যেকোন বিষয়ে নিজের তৈরি করা ভিডিও থাম্বনেইল এর সাথে ইউটিউবে আপলোড করুন।

যখন আপনার চ্যানালে বিগত এক বছরে ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম ও সর্বমোট ১০০০ সাবস্ক্রাইবার পূরণ হবে তখন ইউটিউব মনিটাইজেশনের জন্য আবেদন করুন। ইউটিউব টিম আপনার চ্যানেল রিভিউ করবে এবং তারা সেটাকে উপযুক্ত মনে করলে মনিটাইজেশন অন করে দিবে। মনিটাইজেশন অন হলে ইউটিউব আপনার চ্যানেলে বিজ্ঞাপন দেখাবে এবং তার বিনিমিয় আপনাকে অর্থ প্রদান করবে। 

এছাড়াও আপনার চ্যানেলটি বড় হলে সেখানে বিভিন্ন কম্পানি বা ব্র্যান্ড বিজ্ঞাপন প্রচার করতে চাইবে। যার বিনিমিয় আপনি টাকা ইনকাম করতে পারবেন। এভাবে আপনি ইউটিউব থেকেও ফ্রি টাকা ইনকাম করতে পারবেন। অনেকে জানতে চান ইউটিউব থেকে মাসে কত টাকা আয় করা সম্ভব? ইউটিউব থেকে সত্যিইকারে আয় করা যাবে? তার প্রতিউত্তরে বলব। ইউটিউব গুগলের একটি সার্ভিস। তাই এর টাকা পাওয়া না পাওয়ার নিশ্চয়তা নিয়ে চিন্তার কোন কারণ নেই। ইউটিউব থেকে প্রতিমাসে ১০ হাজার টাকা থেকে ১০ লক্ষ টাকার বেশি আয় করা সম্ভব। 

 

ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ Shutterstock

ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ (Shutterstock) 

এতক্ষণ যাবত আমরা বিভিন্ন ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মের কথা বলেছি। যেখান থেকে আপনি ভিডিও তৈরি করার মাধ্যমে আয় করতে পারবেন। কিন্তু এখন বলব ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ Shutterstock contributor সম্পর্কে। 

আপনি যদি ছবি বা সেলফি তুলতে ভালোবাসেন তাহলে Shutterstock contributor আপনার জন্য। আপনি জানলে হয়তো অবাক হবেন আপনার মোবাইল দিয়ে তোলা ছবিগুলো আপনি অনলাইনে বিক্রি করে প্রতি মাসে ২০ থেকে ৫০ হাজার টাকার বেশি আয় করতে পারবেন। 

যেভাবে Shutterstock contributor ব্যবহার করে ফ্রি টাকা ইনকাম করবেন। প্রথমে গুগল প্লে স্টোর থেকে Shutterstock contributor অ্যাপটি ইন্সটল করুন। তারপর আপনার ফেসবুক অথবা জিমেইল দিয়ে রেজিস্ট্রেশন করুন। একাউন্ট রেজিস্টেশন করার পর আপনার প্রোফাইল কে ১০০% কমপ্লিট করুন। এরপর আপনার মোবাইল দিয়ে তোলা ভালো ভালো ছবিগুলো ক্রমান্বয়ে Shutterstock contributor app এ আপলোড করুন। 

আপনার আপলোডকৃত ছবিগুলো Shutterstock contributor টিম রিভিউ করবে এবং সেগুলো যদি আপনার মোবাইল দিয়ে তোলা হয়, তাহলে তারা এপ্রুভ করে দেবে এবং সেই ছবিগুলো তাদের Shutterstock ওয়েবসাইটে পাবলিশ করবে। এখন কোন ব্যক্তি যদি তাদের ওয়েবসাইটে ঢুকে আপনার কোন ছবি ডাউনলোড করে তাহলে আপনি সেখান থেকে ইনকাম করতে পারছেন। একই সাথে কেউ যদি আপনার ছবিগুলো ক্রয় করে তাহলেও আপনি মোটা অংকের টাকা ইনকাম করতে পারবেন। 

আর এভাবে আপনি অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন। Shutterstock contributor ছাড়াও আরো এমন অনেক অ্যাপস এবং ওয়েবসাইট রয়েছে যেখানে আপনার মোবাইল দিয়ে তোলা ছবি গুলো বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। 

আশা করি আজকের আর্টিকেলটি পড়ে আপনি বিশ্বস্ত পাঁচটি ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ সম্পর্কে জানতে পেরেছেন। আপনি যদি এইসব অ্যাপ থেকে ইনকাম করতে চান। তাহলে youtube এ অ্যাপের নাম দিয়ে সার্চ করুন। তাহলে আপনি ইনকাম করা সম্পূর্ণ গাইডলাইন পেয়ে যাবেন। এরকম আরো গুরুত্বপূর্ণ ইনকাম করার অ্যাপ এবং ওয়েবসাইট সম্পর্কে জানতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 Comments