মোবাইল দিয়ে ইনকাম করার সেরা ৫টি সিক্রেট টিপস | Best 5 secret tips to earn from mobile

মোবাইল দিয়ে ইনকাম করতে চাইলে আপনাকে এই পোস্টে স্বাগত। বর্তমানে আমাদের প্রত্যেকের হাতে মোবাইল ফোন রয়েছে। আমরা চাইলে খুব সহজে মোবাইল দিয়ে ইনকাম করতে পারব। আজকের পোস্টে মোবাইল দিয়ে আয় করার সেরা ৫টি সিক্রেট টিপস শেয়ার করা হলো: 

 

ইনস্টাগ্রাম ব্যবহার করে মোবাইল দিয়ে ইনকাম করুন

মোবাইল দিয়ে ইনকামের সহজ ও জনপ্রিয় একটি উপায় হল ইনস্টাগ্রাম। ইনস্টাগ্রামে Shoutouts selling business করে প্রচুর টাকা ইনকাম করা সম্ভব। মোবাইল দিয়ে Shoutouts selling business করে প্রতিটা পোস্টে ৩,৩০০ টাকা করে আয় করতে পারবেন। তবে এর জন্য সবার প্রথম আপনাকে একটি প্রপেশনাল ইনস্টাগ্রাম একাউন্ট তৈরি করতে হবে। তারপর সেটিতে Followers বৃদ্ধি করতে হবে। 

আরোও পড়ুন: অনলাইনে লোন নিন ৫ লক্ষ টাকা

আপনি যদি ইনস্টাগ্রাম একাউন্টে যদি মোটামুটি ২ থেকে ৫ হাজার ফলোয়ার থাকে তাহলে আপনি ইনস্টাগ্রাম সাউটআউটস বিজনেস শুরু করতে পারবেন। Shoutsouts বিজনেস শুরু করার জনপ্রিয় মাধ্য গুলো হলো: 

  • Shoutscart.com
  • Shoutoutexperts.com 
  • Influencers-cart.com
  • Shoutify.io

এসব ওয়েবসাইটে আপনি নিজেকে একজন সোশ্যাল মিডিয়া Influencers হিসেবে লিস্টটেড করতে পারেন। এবং সেখানে আপনার Shoutouts selling করে মোবাইল দিয়ে ইনকাম শুরু করতে পারবেন। এছাড়াও আপনি চাইলে Fiverr মার্কেটপ্লেস সহ অন্যান মার্কেটপ্লেসে Shoutouts selling গিগ তৈরি করে আয় করতে পারবেন। Shoutouts কি কিভাবে শুরু করবেন বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। 

 

Selling affiliate Products On Instagram 

ইনস্টাগ্রাম থেকে ইনকামের ২য় নম্বর উপায় হলো Selling affiliate products on Instagram. ইনস্টাগ্রাম হলো যেকোন প্রোডাক্টস বিক্রির সবচেয়ে বড় মাধ্যম। ফেসবুকের চেয়ে ৬০ শতাংশ বেশি Engagement পাওয়া যায় ইনস্টাগ্রাম থেকে। তাই আপনার যদি নিজেস্ব কোন ব্যবসা থাকে অথবা কোন মার্কেটপ্লেসের সাথে অ্যাফিলিয়েট মার্কেটিং করে থাকেন। তাহলে সেগুলো ইনস্টাগ্রামে বিক্রি করে প্রচুর টাকা আয় করতে পারবেন। 

আমরা জানি মোবাইল দিয়েও Amazon সহ বিশ্বের বড়বড় মার্কেটপ্লেসের সাথে Affiliating করা সম্ভব। তাই সবার প্রথমে একটি অ্যাফিলিয়েট নেটওয়ার্কের সাথে যুক্ত হোন। তারপর সেখানকার প্রোডাক্টস গুলো Instagram এ প্রমোট বা বিক্রি করে ইনকাম করতে পারবেন।

 

ইনস্টাগ্রাম থেকে মোবাইল দিয়ে ইনকাম -বঙ্গভাষা

ইনস্টাগ্রাম ব্যবহার করে Flipping Accounts থেকে ইনকাম

ইনস্টাগ্রাম ব্যবহার করে ইনকামের সর্বশেষ মাধ্যম হলে Flipping accounts। fameswap.com হলো নতুনদের জন্য ইনস্টাগ্রাম Selling প্ল্যাটফর্ম। এখানে আপনি ইনস্টাগ্রাম একাউন্ট বিক্রি করে ইনকাম করতে পারবেন। সবার প্রথমে আপনাকে একটি ফ্রি ইনস্টাগ্রাম একাউন্ট তৈরি করতে হবে। তারপর সেখানে ১-২ হাজার ফলোয়ার ও কিছুটা এংগেজমেন্ট নিয়ে fameswap.com সেই একাউন্ট বিক্রি করে ইনকাম করতে পারবেন। মোবাইল দিয়ে ইনকামের এটি একটি ভালো মাধ্যম হতে পারে। 

 

ব্লগিং+অ্যাডসেন্স থেকে মোবাইল দিয়ে ইনকাম করুন

মোবাইল দিয়ে ইনকামের সবচেয়ে জনপ্রিয় উপায় হলো ব্লগিং ও গুগল অ্যাডসেন্স। Blogger ওয়েবসাইটে ফ্রিতে একাউন্ট তৈরি করে সেখানে ১৫/২০ টি আর্টিকেল লিখে অ্যাডসেন্স মনিটাইজেশন করে ইনকাম করা সম্ভব। তবে কেউ চাইলে সামান্য কিছু টাকা ইনভেস্ট করে ব্লগিংয়ের জন্য ডোমেইন ও হোস্টিং কিনে প্রপেশনালি ব্লগিং করে প্রতিমাসে ১০ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। 

 

Teaching course Online & Earn by mobile

আপনি যদি কোন বিষয়ে বা কোন ভাষায় দক্ষ হয়ে থাকেন। তাহলে মোবাইল ফোন ব্যবহার করে সেই বিষয় বা সেই ভাষা অন্যদের শিখিয়ে আয় করতে পারবেন। আপনি চাইলে সোশ্যাল মিডিয়া থেকে স্টুডেন্ট কালেকশন করতে পারেন। অথবা ভিবিন্ন ওয়েবসাইটে একজন টিউটর হিসেবে জয়ন করে বা কোর্স আপলোড করে আয় করতে পারবেন। 

এছাড়াও আপনি চাইলে আপনার তৈরিকৃত ক্লাস ইউটিউব ও ফেসবুকে ছেড়ে মনিটাইজেশন নিয়ে আয় করতে পারবেন। 

 

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করে ইনকাম- বঙ্গভাষা

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করে ইনকাম 

ইনস্ট্রাগ্রাম ওয়ার্ক বা টিচিং কোর্স অথবা ব্লগিং। এই সবগুলো ফ্রিল্যান্সিং ক্যাটাগোরির মধ্যে পড়ে। আপনি চাইলে মোবাইল দিয়ে অনেক ধরণের ফ্রিল্যান্সিং কাজ করে ইনকাম করতে পারবেন। যেমন: 

  • গুগল এডস
  • ফেসবুক এডস
  • ইউটিউব মার্কেটিং 
  • লোগো ডিজাইন
  • ভিডিও এডিটিং
  • থামনেইল ডিজাইন
  • ইমেজ সার্চ
  • কনটেন্ট রাইটিং
  • ব্লগ বা ওয়েবসাইট তৈরি ইত্যাদি।

 

মোবাইল দিয়ে Application testing করে ইনকাম করুন

অনেক অ্যাপ পাবলিশার রয়েছেন। যাদের Apps testing করার জন্য লোক প্রয়োজন হয়। যাতে করে তাদের অ্যাপসটি কোন রকম সমস্যা ছাড়াই গুগলে পাবলিশ করতে পারে। আপনি চাইলে আপনার মোবাইল দিয়ে অ্যাপ টেস্টিং কাজ করে ইনকাম করতে পারেন।

আরোও পড়ুন: রেফার করে প্রতিদিন ইনকাম করুন বিকাশে পেমেন্ট

এটি করার জন্য সবার প্রথমে usertesting.com ওয়েবসাইটে একটি ফ্রি একাউন্ট তৈরি করতে হবে। তারপর App testing কাজ করে ইনকাম করতে পারবেন। একটি অ্যাপ টেস্ট করতে ১৫ থেকে ২০ মিনিট সময় লাগতে পারে এবং কাজটি করার বিনিময় ১০-২০$ পর্যন্ত আয় করা যাবে। যা বাংলাদেশি মুদ্রায় ১ হাজার থেকে ২ হাজার টাকা। 

কিভাবে অ্যাপ টেস্টিং করতে হয় (How to testing an app) এটি লিখে অনলাইনে সার্চ করলে অনেক ফ্রি ও পেইড কোর্স চলে আসবে। সেগুলো দেখে অ্যাপ টেস্টিং শিখে মোবাইল দিয়ে ইনকাম করা যাবে। এছাড়াও ইউটিউব দেখে ফ্রিতে টেস্টিং কাজ শেখা যেতে পারে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 Comment