চলছে মুজিব অলিম্পিয়াড ২০২৩ অনলাইন রেজিষ্ট্রেশন | নগদ পুরস্কার ৯ লক্ষ টাকা!

মুজিব অলিম্পিয়াড ২০২৩ অংশগ্রহণ করে জিতে নিন ৯ লক্ষ টাকা পর্যন্ত নগদ স্কলারশিপ/ শিক্ষাবৃত্তি। তৃতীয় শ্রেণী থেকে বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া যেকোন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করতে পারবে মুজিব অলিম্পিয়াড ২০২৩ অনলাইন কুইজ প্রতিযোগীতায় এবং সেরাদের সেরা হয়ে জিতে নিতে পারবে ৯ লক্ষ টাকার আকর্ষণীয় শিক্ষাবৃত্তি। চলুন জেনে নি কিভাবে রেজিষ্ট্রেশন করবেন মুজিব অলিম্পিয়াড ২০২৩ অনলাইন কুইজ প্রতিযোগিতায়। 

 

মুজিব অলিম্পিয়াড ২০২৩ অনলাইন প্রতিযোগিতা

স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ও শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতার পর এবার শুরু হতে যাচ্ছে মুজিব অলিম্পিয়াড অনলাইন প্রতিযোগিতা ২০২৩। দুইটি ধাপে অনুষ্ঠিত হতে চাচ্ছে এই প্রতিযোগিতা।

  • জাতীয় পর্ব
  • জেলা ও বিভাগীয় পর্ব

 

মুজিব অলিম্পিয়াড ২০২৩ অনলাইন প্রতিযোগিতার বিষয়াবলী

সকল শ্রেণীর প্রতিযোগীদের জন্য থাকছে ৩ টি  বিষয়ের উপর (বঙ্গবন্ধুর জীবনী, মুক্তিযুদ্ধ ও স্মার্ট বাংলাদেশ) গুরুত্বপূর্ণ ১০০টি MCQ। কম সময়ে সর্বাধিক সঠিক উত্তরদাতা বিজয়ী বলে গণ্য হবেন। নিম্নে পরীক্ষার সময় ও প্রশ্নের ধরণ নমুনা শেয়ার করা হলো-

ক্যাটাগরি

প্রশ্নের ধরণ

প্রশ্নের সংখ্যা

প্রশ্নের টপিক

সময়

প্রাথমিক

MCQ

৩০

বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং স্মার্ট বাংলাদেশ

২০ মিনিট

নিম্ন মাধ্যমিক

MCQ

৪০

বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং স্মার্ট বাংলাদেশ

২৫ মিনিট

মাধ্যমিক

MCQ

৫০

বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং স্মার্ট বাংলাদেশ

৩০ মিনিট

উচ্চ মাধ্যমিক

MCQ

৬০

বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং স্মার্ট বাংলাদেশ

৩৫ মিনিট

বিশ্ববিদ্যালয়

MCQ

৮০

বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং স্মার্ট বাংলাদেশ

৪৫ মিনিট

মুজিব অলিম্পিয়াড ২০২৩ পরীক্ষার তারিখ ও অন্যান্য তথ্য

মুজিব অলিম্পিয়াড ২০২৩ পরীক্ষা শুরু হবে ১লা ডিসেম্বর সকাল ৮ AM থেকে দুপুর ১ টা PM পর্যন্ত। (ঢাকা বিভাগ) খুলনা ও গাজীপুর ব্যতীত অন্যান্য জেলায় মুজিব অলিম্পিয়াড ২০২৩ পরীক্ষা শুরু হবে ৮ই ডিসেম্বর সকাল ৮ AM থেকে দুপুর ১ টা PM পর্যন্ত।

মুজিব অলিম্পিয়াড ২০২৩ পুরস্কার

মুজিব অলিম্পিয়াড ২০২৩ পুরস্কার

মুজিব অলিম্পিয়াড প্রতিযোগিতা ২০২৩ অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের জন্য সংবর্ধনা পুরস্কার হিসেবে থাকছে। বৃত্তির জন্য আবেদনের সুযোগ, সার্টিফিকেট অফ পার্টিসিপেশন, নিণীষ পেইড কোর্স বিনামূল্যে ও প্রতি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৫ জন স্টুডেন্টকে বাৎসরিক বৃত্তি ২০২৪ প্রদান। এছাড়াও মুজিব অলিম্পিয়াড ২০২৩ প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বিজয়ীরা পাবেন। 

  • ১ লক্ষ টাকা ১ম স্থান অধিকারী (প্রতি ক্যাটাগোরি)
  • ৫০ হাজার টাকা ২য় স্থান অধিকারী (প্রতি ক্যাটাগোরি)
  • ৩০ হাজার টাকা ৩য় স্থান অধিকারী (প্রতি ক্যাটাগোরি)

 

মুজিব অলিম্পিয়াড ২০২৩ বিভাগীয় পুরস্কার

মুজিব অলিম্পিয়াড প্রতিযোগিতা ২০২৩ অংশগ্রহণকারী প্রতিযোগীদের মধ্য থেকে বিভাগ/জেলা থেকে সর্বমোট ১২ জন বিভাগীয় পর্যায়ে উপনিত বিজয়ীদের জন্য থাকছে বিশেষ পুরস্কারের ব্যবস্থা যেমন: 

  • ২য় পর্ব অর্থাৎ জাতীয় পর্যায়ে যোগদানের সুযোগ
  • Certificate of Appreciation
  • মেডেল
  • ক্রেস্ট
  • টি-শার্ট
  • ফাইনাল টিকিট ও
  • নিণীষ পেইড কোর্স (৬ মাসের ফ্রি এক্সসে) 

 

মুজিব অলিম্পিয়াড ২০২৩ জাতীয় পুরস্কার

মুজিব অলিম্পিয়াড প্রতিযোগিতা ২০২৩ অংশগ্রহণকারী জাতীয় পর্বে বিজয়ীদের মধ্য থেকে প্রতি ক্যাটাগোরিতে ৩ জন করে সর্বমোট ১২ জন বিজয়ীর জন্য থাকছে বিশেষ পুরস্কারের ব্যবস্থা যেমন:

  • স্পেশাল সার্টিফিকেট
  • মেডেল
  • ক্রেস্ট
  • টি-শার্ট
  • নিণীষ শিক্ষা উপকরণ 
  • নিণীষ ম্যাগাজিন
  • নিণীষ পেইড কোর্স ও
  • নগদ ৯ লক্ষ টাকা পুরস্কার

 

মুজিব অলিম্পিয়াড ২০২৩ অনলাইন রেজিষ্ট্রেশন

মুজিব অলিম্পিয়াড ২০২৩ অনলাইন রেজিষ্ট্রেশন

জাতীর জনক বঙ্গবন্ধুর স্মৃতি স্মরণে আয়োজিত মুজিব অলিম্পিয়াড ২০২৩ শিক্ষাবৃত্তি প্রতিযোগিতায় অনলাইন রেজিষ্ট্রেশন করার নিয়ম নিম্নে উল্লেখ্য করা হলো: 

আরোও পড়ুন: বাংলাদেশের সেরা ৩টি সরকারি অনলাইন কুইজ প্রতিযোগিতা

মুজিব অলিম্পিয়াড  প্রতিযোগিতা ২০২৩ অংশগ্রহণ করতে ক্লিক করুন এই ঠিকানায়- https://ninish.com/mujibOlympiad23.php তাহলে আপনার সামনে এরকম একটি পেইজ ওপেন হবে। 

চলছে মুজিব অলিম্পিয়াড ২০২৩ অনলাইন রেজিষ্ট্রেশন | নগদ পুরস্কার ৯ লক্ষ টাকা!

এখন মুজিব অলিম্পিয়াড ২০২৩ অংশগ্রহণ করতে “রেজিষ্ট্রেশন” বাটনে ক্লিক করুন। তাহলে আপনাকে ১ম ধাপে নিয়ে যাওয়া হবে।

*প্রথম ধাপ: প্রথম ধাপে আসার পর কিছু নোটিশ বা বিজ্ঞপ্তি দেখতে পাবেন। সেগুলো মনোযোগ দিয়ে পড়ে নিচের দিকে স্ক্রোল করুন। তাহলে “মোবাইল নাম্বার দিন” একটা অপশন দেখতে পাবেন। সেখানে আপনার ফোন নাম্বারটি দিয়ে “এগিয়ে যান” বাটনে ক্লিক করুন। তাহলে আপনার নাম্বারে ৫ মিনিটের জন্য ৩ ডিজিটের একটি OTP কোড পাঠানো হবে। সেটি সংগ্রহ করে “কনফর্ম” করলে আপনাকে ২য় ধাপে নিয়ে যাওয়া হবে। 

আরোও পড়ুন: পৃথিবীর সেরা ৫টি লটারি কখন শুরু হয়?  কিভাবে অংশগ্রহণ করবেন

*দ্বিতীয় ধাপ: এই ধাপে নাম, শ্রেণী, জেলা, শিক্ষা প্রতিষ্ঠান ও ক্যাটাগোরি সিলেক্ট করতে হবে। অব্যশই সবগুলো তথ্য আপনার সার্টিফিকেটের আলোকে দিতে হবে। যাতে করে বৃত্তি পেতে সমস্যা না হয়। সবগুলো তথ্য বসানো হলে “জমা দিন” বাটনে ক্লিক করে আপনার আবেদনটি জমা করুন। 

*তৃতীয় ধাপ: মুজিব অলিম্পিয়াড ২০২৩ প্রতিযোগিতায়া আপনার একাউন্ট রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে অব্যশই রেজিষ্ট্রেশন ফি ১০০ টাকা পরিশোধ করতে হবে। তবেই আপনি একজন ভেরিফাইড প্রতিযোগী হতে পারবেন। টাকা জমা করতে তাদের দেওয়া বিকাশ, রকেট, নগদ ও উপায় যেকোন নাম্বারে ১০০ টাকা ফি পরিশোধ করুন। ফ্রি প্রদান শেষে ফ্রি পরিশোধ ট্রানজেকশন নাম্বার ও বিলিং নাম্বর দিয়ে আবেদন জমা করুন। 

বিল পরিশোধের পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে আপনার বিল ও অন্যান্য তথ্য আপডেট হয়ে যাবে। ২৪ ঘন্টার পরে ও যদি একাউন্ট একটিভ না হয় তাহলে এই নাম্বারে 01793000873 সকাল ১০ থেকে রাত ৮ টা মধ্যে যেকোন সময় যোগাযোগ করুন। ৩টি ধাপ ও বিল পরিশোধ করা ব্যতীত কেউই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন না। 

মুজিব অলিম্পিয়াড ২০২৩ বিজয়ী ঘোষণা

মুজিব অলিম্পিয়াড ২০২৩ বিজয়ী ঘোষণা

অলিম্পিয়াড ২০২৩ প্রতিযোগিতার ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে ফেব্রুয়ারি ২০২৪ ( ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ অনুষ্ঠান) এছাড়াও বিভিন্ন জেলা বা বিভাগ থেকে অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে প্রতি ক্যাটাগোরিতে ১০ জন করে সর্বমোট ৪০ জন শিক্ষার্থীকে সরাসরি পুরস্কৃত করবেন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী। 

এরকম আরোও কুইজ, লটারি ও গুরুত্বপূর্ণ পোস্টটি পেতে চোখ রাখুন- বঙ্গভাষা ডট কমে।এছাড়াও আপনি চাইলে আমাদের ডোনেট করে সহযোগিতা করতে পারেন এই নাম্বারে 01617028978 (বিকাশ, রকেট, নগদ, উপায়) পার্সোনাল। সাথে থাকার জন্য ধন্যবাদ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 Comments