পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার নিয়ম ২০২৪ / সকল দেশের ভিসা 

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন। এই পোস্টে আমরা পাসপোর্ট নাম্বার দিয়ে ইন্ডিয়া ভিসা চেক। পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশি ভিসা চেক। পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক। পাসপোর্ট নাম্বার দিয়ে দক্ষিণ কোরিয়া ভিসা চেক সহ বিভিন্ন দেশের ভিসা চেক করার নিয়ম শেয়ার করব। 

 

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

পাসপোর্ট নম্বার দিয়ে খুব সহজে যেকোন দেশের ভিসা চেক করতে পারবেন। পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার জন্য যেকোন ব্রাউজারে সেই দেশের নাম ও ভিসা চেক লিখে সার্চ করুন যেমন: Indian Visa check, Malaysia Visa Check, Saudi Visa check, Korea Visa check ইত্যাদি। এর পর প্রথম ওয়েব সাইটে প্রবেশ করে Passport No ও Nationality সিলেক্ট করে ভিসা চেক করতে পারবেন। 

 

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক/ ইন্ডিয়া ভিসা চেক

আপনারা যারা ইন্ডিয়ান ভিসার জন্য আবেদন করেছেন এবং সকল কাগজপত্র জমা দিয়ে ডেলিভারি স্লিপ নিয়ে এসেছেন। এখন পাসপোর্টের জন্য আপেক্ষা করছেন। তারা চাইলে হাতা থাকা স্মার্টফোন দিয়ে খুব সহজে ইন্ডিয়ান ভিসা স্ট্যাটাস চেক করতে পারবেন। 

আপনি যদি পাসপোর্ট নাম্বার দিয়ে Indian Visa check করতে চান। তাহলে প্রথমে আপনার ফোনের ইন্টারনেট সংযোগটি চালু করুন। তারপর ফোনে থাকে যেকোন একটি ব্রাউজার ওপেন করুন। যেমন: Firefox, Google, Chrome, Kiwi ইত্যাদি। এখন ব্রাউজারের এড্রেসবারে Indian Visa check/ Indian Visa application center লিখে সার্চ করুন। অথবা এখানে ক্লিক করুন। 

আরোও পড়ুন: আজকের সকল দেশের টাকার রেট জানুন

তাহলে আপনার সামনে অনেক গুলো ওয়েবসাইট শো করবে। সেখান থেকে প্রথম ওয়েবসাইটে প্রবেশ করুন। প্রথম ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনি এরকম একটি ইন্টারপেইজ দেখতে পাবেন। 

Rules for checking visa by passport number 2024

এখন সাইড অপশ গুলো থেকে Track your application অপশনে ক্লিক করুন। তারপর আবারও please click here for track your application অপশনে ক্লিক করুন। অথবা এখনে ক্লিক করুন। তাহলে আপনাকে নতুন একটি ওয়েবসাইটে নিয়ে যাওয়া হবে। এখন ওয়েবসাইটের হোম পেইজ থেকে Regular Visa Application অপশনে ক্লিক করুন। তাহলে আপনাদের ইন্ডিয়া ভিসা চেকিং পাতায় নিয়ে যাওয়া হবে। 

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক ২০২৪ বঙ্গভাষা

এখন প্রথম ঘর Web file number এবং নিচের ঘরে স্কিনে থাকা কোডটি বসিয়ে Submit বাটনে ক্লিক করুন। Web file number ডেলিভারি স্লিপে পেয়ে যাবেন। সাবমিট বাটনে ক্লিক করার সাথে সাথে আপনি আপনার ভিসা স্ট্যাটাসটি দেখতে পাবেন। 

পাসপোর্ট নাম্বার দিয়ে ইন্ডিয়া ভিসা চেক

যেটা দেখে আপনি বুঝতে পারবেন আপনার ভিসার বর্তমান অবস্থা। আশা করি আপনারা বুঝে গেছেন কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে ইন্ডিয়া ভিসা চেক করতে হয়। 

 

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

আপনি যদি মালয়েশিয়া ভিসার জন্য আবেদন করে থাকেন তাহলে খুব সহজে পাসপোর্ট দিয়ে মালয়েশিয়ার ভিসা চেক করতে পারবেন। পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার জন্য ফোন/কম্পিউটারে থাকা Firefox, Google, Chrome, Kiwi ইত্যাদি। যেকোন একটি ব্রাউজার Open করুন। তারপর ব্রাউজারের সার্চবারে Application status inquiry Malaysia লিখে সার্চ করুন। তারপর সার্চ রেজাল্টে আসা ১ম ওয়েবসাইটে প্রবেশ করুন। তাহলে আপনি এরকম একটি ইন্টারপেইজ দেখতে পাবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

এখন Employer identification card No ঘরে আপনার পাসপোর্ট নাম্বার এবং Company registration No ঘরে আপনি যেই কম্পানিতে জব Application করেছেন। সেই কম্পানির রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে নিচে থেকে Search বাটনে ক্লিক করুন। Company registration No আপনি কম্পানিতে আবেদন করার পর যেই স্লিপ পেয়েছেন তার উপরের এক কর্ণারে পেয়ে যাবেন।

আরোও পড়ুন: বাংলাদেশ, ইন্ডিয়া ও সৌদি আজকের স্বর্ণের দাম

দুটি তথ্য দেওয়ার পর Search বাটনে ক্লিক করার সাথে সাথে আপনি যেই কম্পানিতে আবেদন করেছেন সেই কম্পানির সকল কর্মীর নাম ও তথ্য গুলো দেখতে পাবেন। সেখান থেকে আপনার নাম ও ডকুমেন্ট দিয়ে আপনার তথ্য খুঁজে বের করুন। তারপর Print অপশনে ক্লিক করে আপনি আপনার মালয়েশিয়া ভিসা স্ট্যাটাস দেখতে পাবেন। এভাবে আপনি পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন। এছাড়াও আরোও দুটি নিয়মে আপনি মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন। যেগুলো নিম্নে তুলে ধরা হলে।

 

সুধু পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

অনেকে ওয়ার্ক পারমিট ভিসা ছাড়াও নিজেস্ব প্রয়োজনে মালয়েশিয়া ভিসা আবেদন করছেন যেমন: স্টুডেন্ট ভিসা টুরিস্ট ভিসা, বিজনেস ভিসা ইত্যাদি। তারা চাইলে সুধু মাত্র পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন। সুধু মাত্র পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার জন্য যেকোন ব্রাউজারের সার্চবারে eservices  imi gov my লিখে সার্চ করুন। অথবা এখানে ক্লিক করুন। তাহলে আপনি এরকম একটি পেইজ দেখতে পাবেন। 

মালয়েশিয়া ভিসা চেক

এখন Passport ঘরে আপনার পাসপোর্ট নাম্বার এবং Warganegara থেকে আপনার দেশ সিলেক্ট করুন। তারপর ডান পাশের শেষ কর্ণার থেকে Carian অপশনে ক্লিক করুন। তাহলে আপনি আপনার মালয়েশিয়া ভেসা স্ট্যাটাস দেখতে পাবেন। এই নিয়মটি ফলো করে খুব সহজে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন।

 

অ্যাপ থেকে মালয়েশিয়া ভিসা চেক

সুধু ওয়েবসাইট নয় আপনারা চাইলে অ্যাপ থেকেও খুব সহজে মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন। অ্যাপ থেকে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার জন্য প্রথমে গুগল প্লেস্টোরে গিয়ে সার্চবারে Visa check RTK online Inquiry লিখে সার্চ করুন। তারপর সার্চ রেজাল্টে আসা প্রথম অ্যাপনি সম্পূর্ণ ইন্সটল করে নিন। আপনি চাইলে এখানে ক্লিক করে অ্যাপটি ইন্সটল করে নিতে পারেন। 

এখন অ্যাপটি ওপেন করুন। তাহলে আপনি মালয়েশিয়া ভিসা চেক সহ আরোও অন্যান্য প্রয়োজনীয় অনেক অপশন পেয়ে যাবেন। এখন মালয়েশিয়া ভিসা চেক করতে ‘Malaysia visa check online by passport’ এই অপশনে ক্লিক করুন। তাহলে পেইজটি কিছুক্ষণ লোড নিবে। লোড হয়ে গেলে আপনি  Passport No ও  County name সিলেক্ট করার অপশন পেয়ে যাবেন। ডেলিভারি স্লিপ/পাসপোর্ট থেকে পাসপোর্ট নাম্বার ও Country সিলেক্ট করে search বাটনে ক্লিক করার সাথে সাথে আপনি আপনার ভিসাটি দেখতে পাবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

আপনারা চাইলে নিচে থেকে অ্যাপের ভাষা নিজ ভাষায় পরিবর্তন করেও মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন খুব সহজে। আশা করি বুঝতে পেরেছেন কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করবেন।

 

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

আপনি যদি সৌদি ভিসার আবেদন করে থাকেন। তাহলে আপনি পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করতে পারবেন। পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার জন্য প্রথম ফোনের ইন্টারনেট সংযোগটি সক্রিয় করুন। তারপর যেকোন ব্রাউজারের এড্রেসবারে Visa person get application data লিখে সার্চ করুন এবং সার্চ রেজাল্টে আসা প্রথম ওয়েবসাইটে প্রবেশ করুন। অথবা এখানে ক্লিক করে সরাসরি প্রবেশ করুন। তাহলে এরকম একটি পেইজ দেখতে পাবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

এখন رقم الجواز ঘরে পাসপোর্ট নাম্বার, الجنسية الحالية ঘর থেকে আপনার দেশ সিলেক্ট করুন এবং نوع التأشيرة থেকে ভিসার ধরন নির্বাচন করুন। তারপর جهة القدوم থেকে ভিসা ইস্যু دكا সিলেক্ট করে সর্বশেষ ক্যাপসা কোডটি বসিয়ে إجراء البحث অপশনে ক্লিক করুন। তাহলে আপনি আপনার সৌদি ভিসা স্ট্যাটাস দেখতে পাবেন।

সৌদি ভিসা স্ট্যাটাস চেক

আপনার যদি আরবি লেখা বুঝতে প্রবলেম হয় তাহলে আপনি ক্রোম ব্রাউজারের উপরের 3 ডট থেকে translate বাটনে ক্লিক করুন। তাহলে সব গুলো লেখা ইংরেজি হয়ে যাবে। এভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে দক্ষিণ কোরিয়া ভিসা চেক

আপনি যদি পাসপোর্ট নাম্বার দিয়ে দক্ষিণ কোরিয়া ভিসা চেক করতে চান তাহলে প্রথমে যেটি করতে হবে। যেকোন ব্রাউজারের সার্চবারে korea visa portal লিখে সার্চ করুন অথবা এখানে ক্লিক করুন। তারপর সার্চ রেজাল্টের প্রথম ওয়েবসাইটে প্রবেশ করুন।

ওয়েবসাইটে প্রবেশের পর সবকিছু কোরিয়া ভাষা দেখতে পাবেন। পূর্বের ন্যায় সব কিছু ইংরেজি করে নিন। তারপর Go service অপশন থেকে Check application status অপশনে ক্লিক করুন। অথবা কোরিয়া ভাষায় 진행현황조회 এই লেখার উপর ক্লিক করুন। না বুঝলে চিত্রে দেখুন।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার নিয়ম ২০২৪ / সকল দেশের ভিসা 

진행현황조회 ক্লিক করার পর আপনাকে কোরিয়া ভিসা চেক ফর্মে নিয়ে যাওয়া হবে। এখন division অপশন থেকে passport number সিলেক্ট করুন এবং বক্সে পাসপোর্ট নাম্বার দিয়ে দিন। তারপর English statement ঘরে প্রথমে আপনার surname তারপর একই সাথে আপনার অর্জিনাল নাম দিয়ে দিন। সর্বশেষ birth date ঘরে থেকে আপনার জন্ম নিবন্ধন তারিখ সিলেক্ট করে Search বাটনে ক্লিক করুন।

কোরিয়া ভিসা আবেদন চেক

কিছুটা সময় পর আপনি আপনার নাম, অ্যাপ্লিকেশন নাম্বার সহ বিস্তারিত দেখতে পাবেন। আর এভাবে খুব সহজে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন।

আশা করি এই আর্টিকেলটি পড়ে আপনারা পাসপোর্ট নাম্বার দিয়ে ইন্ডিয়া ভিসা চেক, মালয়েশিয়া ভিসা চেক ও সৌদি ভিসা চেক সম্পর্কে জানতে পেরেছেন। এরকম আরও পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট বঙ্গভাষা নজর রাখুন। এবং আপনি পরবর্তীতে কোন বিষয়ে পোস্ট পেতে চান সেটা আমাদের কমেন্ট করে জনানোর অনুরোধ করছি। ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 Comments

  1. Thanks I have recently been looking for info about this subject for a while and yours is the greatest I have discovered so far However what in regards to the bottom line Are you certain in regards to the supply