রবি মিনিট চেক করার নিয়ম ও রবি মিনিট চেক কোড ২০২৪

রবি মিনিট চেক (Robi minute check) বা রবি মিনিট চেক কোড ২০২৩ আমাদের অনেকের অজানা। বিশেষ করে যারা নতুন রবি সিম ইউজার অথবা যারা দীর্ঘ দিন পরপর রবি সিম ব্যবহার করেন তারা খুব সহজে ভুলে যান কিভাবে রবি মিনিট চেক করবেন বা রবি মিনিট চেক কোড কত? তাদের জন্য আজকের পোস্টটি। তাহলে চলুন জেনে নেওয়া যাক রবি মিনিট চেক (Robi minute check) পদ্ধতি ও রবি মিনিট চেক কোড ২০২৩।

 

রবি মিনিট চেক করার নিয়ম

রবি মিনিট চেক (Robi minute check) করার জন্য ফোনের ডায়ালপ্যাডে থেকে ডায়াল করুন *২২২*২# অথবা *২২২*৯#। তাহলে আপনি আপনার রবি সিমের অবশিষ্ট মিনিট, মিনিটের পরিমান, মেয়াদ ও সময়সীমা সহ ইত্যাদি তথ্য দেখতে পাবেন। 

 

রবি অ্যাপ থেকে মিনিট চেক করার পদ্ধতি

আপনি চাইলে MY Robi অ্যাপ থেকে খুব সহজে রবি মিনিট চেক (Robi minute check) করতে পারবেন। অ্যাপ থেকে রবি মিনিট চেক করতে প্রথম ফোনের ইন্টারনেট সংযোগটি On করুন। তারপর গুগল প্লেস্টোর অ্যাপটি ওপেন করুন এবং সার্চবারে “MY Robi” লিখে সার্চ করুন। তাহলে সবার উপরে রবি অ্যাপসটি দেখতে পাবেন। এখন সেটি ইন্সটল করে নিন। তারপর Robi অ্যাপসটি ওপেন করে আপনার রবি নাম্বার ও সিমে আসা OTP কোড দিয়ে রেজিষ্ট্রেশন করুন। 

আরোও পড়ুন: মুজিব অলিম্পিয়াড কুইজ খেলে জিতুন ৯ লক্ষ টাকা নগদ পুরস্কার

আপনি যদি প্রথমবার রবি অ্যাপস ব্যবহার করেন তাহলে ১ জিবি ইন্টারনেট বোনাস পাবেন। যাইহোক, অ্যাপে রেজিস্ট্রেশন পর হোম পেইজ থেকে আপনার মোবাইল ব্যালেন্স, ইন্টারনেট, মিনিট ব্যান্ডেল, এসএমএস প্যাক ইত্যাদি দেখতে পাবেন। এভাবে খুব সহজে আপনি প্রতিবার অ্যাপে ক্লিক করে আপনার রবি মিনিট চেক (Robi minute check) করতে পারবেন।

রবি মিনিট চেক করুন

মনে রাখবেন অ্যাপস এ সুধু মাত্র একবার রেজিস্ট্রেশন করতে হয়। পরিবর্তীতে লগইন করে সবকিছু দেখতে পাবেন। 

 

রবি মিনিট চেক করার পূর্বে জানুন

রবি সব মিনিট প্যাকেজ কিন্তু এক না। রবি তার গ্রাহকদের জন্য মাঝে মাঝে কিছু অফার দিয়ে থাকে। যেগুলো সুধু আপনার জন্য প্রযোজ্য হবে। ঐ সকল অফার দেখে যদি মিনিট ক্রয় করেন তবে সে অফার গুলোর জন্য আলাদা কোড থাকে। কোড গুলো দিয়ে সুধু মাত্র রবি মিনিট চেক করতে পারবেন। কোড গুলো আপনি অফার কিনার পর মেসেজে পেয়ে যাবেন। তবে রবি অ্যাপ থেকে সকল ধরনের অফার চেক করতে পারবেন। 

 

কাস্টমার কেয়ার থেকে রবি মিনিট চেক করার পদ্ধতি

ফোনের ডায়ালপ্যাড থেকে খুব সহজে ১২১ নম্বরে কল করে রবি মিনিট চেক করতে পারবেন। ১২১ নম্বরে কল করলে তারা আপনার ফোনের ব্যালেন্স সহ অন্যান্য তথ্য সম্পর্কে বলবে এবং ফোনের অন্যান্য সেবা বা সার্ভিস সম্পর্কে জানার জন্য বিভিন্ন সংখ্যা চাপতে বলবে। আপনি তাদের কথা মতো নির্দিষ্ট কিছু সংখ্যা চেপে রবি মিনিট চেক করতে পারবেন।

 

রবি মিনিট চেক Robi minute check

কম খরচে রবি মিনিট অফার সমূহ

সবচেয়ে কম খরচে রবি মিনিট কিনতে ফোনের যেকোন ব্রাউজারের এড্রেস বারে Robi minute offer লিখে সার্চ করে প্রথম ওয়েবসাইটে প্রবেশ করুন। সেখানে আপনি রবি বিভিন্ন মিনিট বান্ডেল দেখতে পাবেন। যেমন: 

  • ৫৯ টাকা ৮০ মিনিট ৫ দিন *১২৩*৫৯#
  • ১০৯ টাকা ১৬০ মিনিট ৭ দিন *১২৩*০১০৮#
  • ১৫৯ টাকা ২১০ মিনিট ১৫ দিন *১২৩*১৫৯#
  • ১৯৯ টাকা ২৬০ মিনিট ৩০ দিন *১২৩*০১৯৯#
  • ১৬৯ টাকা ১৯০ মিনিট ৩০ দিন *১২৩*১৫৯#
  • ৩১৯ টাকা ৫১০ মিনিট ৩০ দিন *১২৩*৩০৭#

উপরোক্ত অফার গুলো ছাড়াও Load more বাটনে ক্লিক করে আরোও মিনিট অফার দেখতে পারেন। কোন প্যাকেজ যদি পছন্দ হয় তাহলে Buy now তে ক্লিক করে আপনার রবি নম্বর ও সিমে আসা OTP দিয়ে খুব সহজে মিনিট প্যাকটি কিনতে পারবেন। 

রবি মিনিট অফার

এছাড়াও উপরোক্ত অফারের পাশের কোড গুলো ডায়াল করে আপনি ঐ অফারটি ক্রয় করতে পারবেন। তবে সরাসরি ব্রাউজারে এসে চেক করে নেওয়া ভালো। কারণ মিনিট বান্ডেল অফার গুলো প্রতিনিয়ত আপডেট হয়। 

 

ফোনের ডায়ালপ্যাড থেকে রবি মিনিট অফার কিনুন

খুব সহজ পদ্ধতিতে একই সাথে দেখেও বুঝে রবি মিনিট অফার কিনুন ফোনের ডায়ালপ্যাড থেকে। Robi minute offer কিনতে প্রথমে ফোনের ডায়ালপ্যাড থেকে ডায়াল করুন *১২১# । তাহলে আপনার সামনে কতগুলো অপশন শো করবে। এখন Minute and offer যত নম্বরে আছে সেই সংখ্যা ডায়াল করে send করুন। তাহলে আপনি আরোও কতগুলো অপশন দেখতে পাবেন। সেখান থেকে একইভাবে Minute bundle সংখ্যাটি ডায়াল করে Send করুন। তাহলে আপনি আপনার জন্য প্রযোজ্য কতগুলো মিনিট অফার দেখতে পাবেন। যেমন: 

  • ১০ মিনিট ৮ টাকা
  • ১৫ মিনিট ১০ টাকা
  • ৪০ মিনিট ২৭ টাকা
  • ৫০ মিনিট ৩০ টাকা
  • ৬৫ মিনিট ৪৩ টাকা
  • ৯৫ মিনিট ৬৪ টাকা
  • ১৫৫ মিনিট ৯৯ টাকা
  • ৩২০ মিনিট ২০৭ টাকা
  • ৮৪০ মিনিট ৫০৭ টাকা

এছাড়াও অন্যান্য অফার দেখতে * (Next) চেপে send করুন। যদি কোন অফার পছন্দ হয় তাহলে সেই অফারের জন্য প্রযোজ্য সংখ্যাটি চেপে কনফর্ম করুন। তাহলে নির্দিষ্ট অফারটি আপনি পেয়ে যাবেন। এভাবে খুব সহজে রবি মিনিট অফার ক্রয় করতে পারবেন।

 

কাস্টমার কেয়ার থেকে রবি মিনিট অফার কিনুন

আপনি চাইলে ১২১ নম্বরে কল করে রবি মিনিট অফার ক্রয় করতে পারবেন। কাস্টমার কেয়ার থেকে রবি মিনিট কিনতে ফোনের ডায়ালপ্যাড থেকে ডায়াল করুন ১২১ । তহলে একজন রবি প্রতিনিধি আপনাকে আপনার সিমের গুরুত্বপূর্ণ তথ্য গুলো শুনাবে। সেখান থেকে আপনি রবি মিনিট অফার গুলো সম্পর্কে জানতে পারবেন। এবং নির্দিষ্ট কোড চেপে অফার গুলো ক্রয় করতে পারবেন। 

 

My Robi অ্যাপ থেকে রবি মিনিট অফার কিনুন

আপনার ফোনে যদি ইতিমধ্যে রবি অ্যাপ থাকে তাহলে হোম পেইজ থেকে Minute অপশনে ক্লিক করে রবি বিভিন্ন অফার ক্রয় করতে পারবেন। কিন্তু যদি MY Robi অ্যাপ ইন্সটল করা না থাকে তাহলে ফোনের ইন্টারনেট সংযোগ অন রেখে Google play store থেকে My robi অ্যাপটি ইন্সটল করে নিন। তারপর আপনার নম্বর ও সিমে আসা OTP দিয়ে রেজিস্ট্রেশন করে নিন এবং অ্যাপ থেকে মিনিট অফার কিনুন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 Comment