বাংলালিংক মিনিট চেক করার কোড ২০২৪ (Banglalink এর সকল কোড)

বাংলালিংক মিনিট চেক করার কোড (Banglalink minute check code) গুলো সম্পর্কে জানুন আজকের পোস্টে। এই পোস্টে আমরা বাংলালিংক এর বিভিন্ন প্রয়োজনীয় কোড সম্পর্কে জানবো। যেগুলো একজন বাংলালিংক গ্রাহক হিসেবে আপনার ও জানা উচিত। আজ আমরা যেই কোড গুলো সম্পর্কে আলোচনা করবো সেগুলো হলো: বাংলালিংক মিনিট চেক করার কোড, বাংলালিংক নাম্বার চেক করার কোড, বাংলালিংক এমবি চেক করার কোড, বাংলালিংক ব্যালেন্স চেক, বাংলালিংক মিনিট অফার, বাংলালিংক কাস্টমার কেয়ার নাম্বার ইত্যাদি। 

 

বাংলালিংক মিনিট চেক করার কোড

বাংলালিংক মিনিট চেক (Banglalink minute check) করার জন্য ফোনের ডায়াল প্যাড থেকে বাংলালিংক মিনিট চেক করার কোড *১২১*১# লিখে ডায়াল করুন। তাহলে বাংলালিংক মিনিট চেক করতে পারবেন। অথবা Google playstore থেকে MYBL অ্যাপ ইন্সটল করে বাংলালিংক মিনিট চেক করা যাবে।

 

বাংলালিংক সিমের সকল কোড সমূহ:

বাংলালিংক

কোড

ব্যালেন্স চেক কোড

*১২৪#

মিনিট চেক কোড

*১২১*১#

নাম্বার চেক কোড

*৫১১#

এমবি চেক কোড

*৫০০০*৫০০#

ইমারজেন্সি ব্যালেন্স

*৮৭৪#

এসএমএস চেক

*১২৪*৩#

ইনকামিং কল অফ

*২১*০১৯#

ইনকামিং কল অন

##২১#

কাস্টমার কেয়ার নাম্বার

১২১

বাংলালিংক মিনিট চেক করার কোড বিস্তারিত

অনেক নতুন বাংলালিংক সিম ইউজার বাংলালিংক মিনিট চেক করার কোড গুলো সম্পর্তে জানেন না। তাই তারা গুগল ইউটিউব সহ বিভিন্নভাবে বাংলালিংক মিনিট চেক করার কোড গুলো অনুসন্ধান করে থাকেন। তাদের সুবিধার্থে শুরুতে আমরা বাংলালিংক মিনিট চেক করার কোড গুলো সম্পর্কে আলোচনা করবো। ২০২৪ সালে বাংলালিংক মিনিট চেক করার কোড হলো: *১২১*১# অথবা সরাসরি MyBL অ্যাপ থেকেও বাংলালিংক মিনিট চেক করা যাবে।

আরোও পড়ুন: রবি মিনিট চেক করার কোড ও অন্যান্য কোড সমূহ

এছাড়াও বাংলালিংকে আমরা বিভিন্ন সময় বিভিন্ন মিনিট অফার ক্রয় করে থাকি। যেগুলোর কোড আলাদা আলাদা হয়ে থাকে। তাহলে কি করে চেক করবেন বাংলালিংক মিনিট? এই ধরনের মিনিট চেক করার জন্য আপনার বাংলালিংক মিনিট অফার ক্রয় করার পর বাংলালিংক থেকে ফেরতি কনফার্মেশন SMS টি চেক করুন। সেখানে ঐ অফারের জন্য প্রযোজ্য মিনিট চেক করার কোডটি উল্লেখ থাকে। আপনি সেটি ব্যবহার করে খুব সহজে বাংলালিংক মিনিট চেক করতে পারবেন। 

এছাড়াও আপনি চাইলে MyBL অ্যাপ ব্যবহার করে খুব সহজে বাংলালিংক এর যেকোন অফার মিনিট চেক করতে পারবেন। যেভাবে বাংলালিংক অ্যাপ ব্যবহার করে মিনিট চেক করবেন তা নিম্নে তুলে ধরা হলো। 

 

MyBL অ্যাপ থেকে বাংলালিংক মিনিট চেক করুন

আপনি যদি বাংলালিংক মিনিট চেক করার কোড ছাড়াই যেকোন মিনিট চেক করতে চান। তাহলে ফোনের ইন্টারনেট সংযোগ অন রেখে Google play store গিয়ে সার্চবারে MyBL app লিখে সার্চ করুন এবং সার্চ রেজাল্টে আসা প্রথম অ্যাপটি ইন্সটল করে নিন। তারপর অ্যাপটি ওপেন করে আপনার বাংলালিংক মোবাইল নাম্বার ও সিমে আসা OTP দিয়ে লগইন করুন। তাহলে হোম পেইজে আপনি আপনার বাংলালিংক মিনিট চেক করতে পারবেন। 

বাংলালিংক মিনিট চেক করার কোড

আশা করি, আপনি বাংলালিংক মিনিট চেক করার কোড সম্পর্কে জানতে পেরেছেন। চলুন এবারে দেখে নেওয়া যাক বাংলালিংক সিমের অন্যান্য কোড গুলো সম্পর্কে। 

 

বাংলালিংক নাম্বার চেক করার কোড

বাংলালিংক এর অনেক গুলো কোড রয়েছে তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি কোড হলো বাংলালিংক নাম্বার চেক করার কোড। আপনার যদি বাংলালিংক নাম্বার চেক করার কোডটি না জানা থাকে তাহলে আপনি নিজের নাম্বারে টাকা রিচার্জ বা অন্যদের দিতে পারবেন না। তাই বাংলালিংক নাম্বার চেক করার কোডটি জেনে রাখা উচিত। এতে প্রয়োজনে কোডটি ব্যবহার করে নিজের নাম্বার বের করা যাবে। 

বাংলালিংক নাম্বার চেক করার কোড

বাংলালিংক নাম্বার চেক করার কোডটি হলো:  *৫১১# । কোডটি ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করে আপনার বাংলালিংক নাম্বারটি চেক করতে পারবেন। অথবা আপনি চাইলে আপনার ফোন থেকে অন্য ফোনে কল করেও আপনার বাংলালিংক নাম্বারটি জেনে নিতে পারবেন। 

 

বাংলালিংক এমবি চেক করার কোড

আপনি যদি বাংলালিংক সিমে এমবি বা ইন্টারনেট ব্যবহার করতে চান। তাহলে আপনার অবশ্যই বাংলালিংক এমবি চেক করার কোডটি জানা উচিত। তাহলে আপনি খুব সহজে আপনার বাংলালিংক সিমের অবশিষ্ট ইন্টারেনট ব্যালেন্স চেক করতে পারবেন। বাংলালিংক এমবি চেক করার কোডটি হলো: *৫০০০*৫০০# ।

কোডটি ব্যবহার করে বাংলালিংক এমবি চেক করার জন্য ফোনের ডায়ল প্যাড থেকে কোডটি ডায়াল করুন। অথবা আপনি চাইলে বাংলালিংক অ্যাপে (MyBL) লগইন করেও বাংলালিংক এমবি চেক করতে পারবেন। 

এছাড়াও অনেক সময় বাংলালিংক গ্রাহকদের বিভিন্ন ইন্টারনেট অফার দিয়ে থাকে। যেগুলো ক্রয় করার পর ফেরতি এসএমএস ঐ ইন্টারনেট বা এমবি চেক করার কোডটি জানিয়ে দেওয়া হয়। আপনি চাইলে সেটি ব্যবহার করেও এমবি চেক করতে পারবেন। 

 

বাংলালিংক ইমারজেন্সি ব্যালেন্স চেক করার কোড

বাংলালিংক ইমারজেন্সি ব্যালেন্স চেক করার কোড

অনেক সময় হঠাৎ করে আমাদের ব্যাংলালিংক সিমের ব্যালেন্স শেষ হয়ে যায়। যার কারণে আমরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হই। কিন্তু আপনার যদি আগে থেকে বাংলালিংক ইমারজেন্সি কোডটি জানা থাকে তাহলে আপনি জরুরি মূহুর্ত্বে বাংলালিংক লোন বা ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারবেন। বাংলালিংক ইমারজেন্সি ব্যালেন্স কোডটি হলো *৮৭৪# । কোডটি ব্যবহার করে আপনি জরুরি মূহুর্ত্বে ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারবেন। 

 

বাংলালিংক ব্যালেন্স চেক করার কোড

একজন নতুন বাংলালিংক গ্রাহক হিসেবে আপনার বাংলালিংক এর সকল কোড গুলো জানা উচিত। তার মধ্যে অন্যতম হলো বাংলালিংক ব্যালেন্স চেক করার কোড। কোডটি ব্যবহার করে আপনি বাংলালিংক এর অবশিষ্ট ব্যালেন্স অথবা নতুন ব্যালেন্স চেক করতে পারবেন। বাংলালিংক ব্যালেন্স চেক করার কোডটি হলো: *১২৪# । ফোনের ডায়াল প্যাড থেকে কোডটি ডায়াল করে বাংলালিংক ব্যালেন্স চেক করতে পারবেন। 

 

বাংলালিংক এসএমএস চেক করার কোড

যদিও বর্তমানে এমএমএস এর ব্যাবহার কমে গেছে। কিন্তু এখনও বিশেষ কিছু জায়গায় এসএমএস পাঠানোর প্রয়োজন হয়ে পড়ে। যার কারণে আমরা SMS ক্রয় করে থাকি। আপনি যদি বাংলালিংক সিমের ক্রয়কৃত এসএমএস চেক করতে চান তাহলে ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন *১২৪*৩# । এটি ফ্রি এসএমএস চেক করার কোড। এছাড়াও *১২১*১# ডায়াল করে যেকোন এসএমএস চেক করা যাবে। অথবা MyBL অ্যাপে লগইন করে বাংলালিংক SMS চেক করা যাবে। 

 

বাংলালিংক ইনকামিং কল অফ/অন কোড

বাংলালিংক ইনকামিং কল অফ/অন কোড

বিভিন্ন সময় জরুরি মূহুর্ত্বে আমাদের ফোনের ইনকামিং কল অফ/অন করার প্রয়োজন হতে পারে। ইনকামিং কল হলো অন্য ফোন থেকে আসা কল গুলো। যেগুলো আপনি চাইলে ইচ্ছা মতো অফ/অন করতে পারবেন। অর্থাৎ আপনি যদি ইনকাম কল মোড অফ করে রাখেন। তাহলে কেউ চাইলেও আপনাকে ফোন করতে পারবে না। যে পর্যন্ত না আপনি আবারও ইনকামিং কল অন করছেন। 

বাংলালিংক সিমের ইনকামিং কল অফ করতে ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন: *২১*০১৯# । তাহলে ইনকামিং কল আসা বন্ধ হয়ে যাবে। পুনরায় ইনকামিং কল চালু করতে আবারও ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন: ##২১# । তাহলে আবারও আপনার সিমে আগের মতো ফোন আসা শুরু হয়ে যাবে। 

 

বাংলালিংক কাস্টমার কেয়ার নাম্বার

বিভিন্ন প্রয়োজনে বা বিভিন্ন সমস্যার সমাধন পেতে আমরা যেকোন আপারেটর এর কাস্টমার কেয়ারে ফোন করে থাকি। আপনি যদি বাংলালিংক গ্রাহক হয়ে থাকেন তাহলে ১২১ নাম্বারে কল করে বাংলালিংক কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারবেন। অথবা বাংলালিংক অ্যাপ বা ওয়েবসাইট থেকে বাংলালিংক লাইভ কাস্টমার সার্পোটে কথা বলা যাবে। 

আশা করি, আর্টিকেলটি পড়ে আপনি বাংলালিংক সিমেন বিভিন্ন গুরুত্বপূর্ণ কোড গুলো সম্পর্কে জানতে পেরেছেন। এরকম আরোও গুরুত্বপূর্ণ কনটেন্ট পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *