AI দিয়ে ৩ মিনিটে যেকোন গান থেকে মিউজিক রিমুভ করুন (Remove music from song)

গান থেকে মিউজিক রিমুভ করবে AI অর্থাৎ Artificial intelligence বা কৃত্রিম বুদ্ধিমত্তা। AI প্রতিনিয়ত প্রযুক্তি ক্ষাতকে পরিবর্তন করছে। গবেষণায় দেখা গেছে প্রায় ৬০% শতাংশ মানুষ এখন AI এর ওপর নির্ভরশীল। বিশেষ করে ইন্টারনেটে AI এর ব্যবহার সর্বাপেক্ষা পরিলক্ষিত।

আজ আমরা AI এর একটি অসাধারণ ব্যবহার শিখব যার সাহায্য আপনি যেকোন গান থেকে মিউজিক রিমুভ (Remove music from songs) করতে পারবেন। যেটি কনটেন্ট ক্রিয়েটরসদের কাজকে আরোও সহজ করে তুলবে। তো চলুন জেনে নি কিভাবে গান থেকে মিউজিক রিমুভ করবেন। 

গান থেকে মিউজিক রিমুভ করার পদ্ধতি শিখুন

আমরা এখন যেকোন ধরনের গান থেকে মিউজিক রিমুভ করা শিখব। যেটি শিখে রাখলে আপনি ভিবিন্ন উপায়ে অনলাইন থেকে আয় করতে পারবেন। তো চলুন শুরু করি।

গান থেকে মিউজিক রিমুভ করতে ফোনের ডাটা সংযোগ অন রেখে যেকোন ব্রাউজারের এড্রেসবারে Vocalremover.org লিখে সার্চ করুন। তারপর একটু নিচে স্ক্রোল করলে Browse my files একটা অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন। তারপর আপনার ফোনের Files থেকে পছন্দের Audio গানটি বেছে নিন।

remove music from song 

আরোও পড়ুন: সেরা ১০টি AI টুলস সম্পর্কে জানুন। যা আপনাকে অভাক করবে।

গানটি খুঁজে সিলেক্ট করে টিকমার্ক দিলে সেটি Processing এ চলে যাবে। অর্থাৎ AI আপনার গান থেকে মিউজিক কিংবা মিউজিক থেকে গানকে রিমুভ করতে শুরু করবে। 

কিছুক্ষণ প্রসেসিং হওয়ার পর Automatically আপনার গান থেকে মিউজকটি সম্পূর্ণ ভাবে রিমুভ হয়ে যাবে। এটি এতই নিখুঁতভাবে কাজ করবে যে আপনি বুঝতেই পারবেন না যে আপনি গান ও মিউজিক দুটাকে আলাদা করে ফেলছেন। এখন আপনি চাইলে Vocal অপশনকে বাড়িয়ে কমিয়ে গানের ভয়সকে মিউজিকের সাথে কম বেশি করতে পারবেন।

গান থেকে মিউজিক রিমুভসম্পূর্ণভাবে গান থেকে মিউজিক বা মিউজিক থেকে গান রিমুভ হওয়ার পর নিচে থেকে Save অপশনে ক্লিক করে আপনি তিনটি ফরমেটে মিউজিকটি ডাউনলোড করে নিতে পারবেন। 

  • Music
  • Vocal
  • Music + Vocal 

মিউজিক থেকে গান রিমুভযেকোন একটি ফরমেট সিলেক্ট করে আপনি ফাইলটি আপনার ডিভাইসে ডাউনলোড করে নিতে পারবেন। এরকম আরোও পোস্ট পেতে Follow করুন আমাদের ওয়েবসাইটকে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 Comments