ফুডপান্ডা রাইডার জব ও বেতন বিস্তারিত ২০২৩

ফুডপান্ডা রাইডার জব, ফুডপান্ডা চাকরি, ফুডপান্ডা চাকরি বিজ্ঞপ্তি, ফুডপান্ডা রাইডার ইনকাম, ফুডপান্ডা অফিস ও ফুডপান্ডা মোবাইল নম্বর সহ অসংখ্য টাইটেলে গুগলে এই শব্দটি সর্বাধিক সার্চ পরিলক্ষিত। তাই আজকের পোস্টে এ সমস্ত বিষয়ে আলোচনা করা হলো। 

 

ফুডপান্ডা

ফুডপান্ডা দেশের সর্ববৃহৎ ফুড ডেলিভারি কোম্পানি। যা প্রতিষ্ঠিত হয় ২০১২ সালে। এটি ডেলিভারি হিরো মালিকানাধীন একটি জার্মানির কম্পানি। যা বর্তমানে এশিয়ার বৃহত্তম খাদ্য ও মুদি সরবরাহের প্ল্যাটফর্ম। ফুডপান্ডা এর প্রধান কার্যালয় জার্মানির বার্লিন শহরে অবস্থিত। এটি বাংলাদেশসহ বিশ্বের চারটি(৪টি) মহাদেশ জুড়ে প্রায় ৫০ টি দেশে ও ২০ টি ব্র্যান্ডের সাথে কাজ করছে। এটি বাংলাদেশের সবচেয়ে বেশি জনপ্রিয় ফুড/খাদ্য ডেলিভারি প্ল্যাটফর্ম।  

 

ফুডপান্ডা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ফুডপান্ডা প্রতিবছর অসংখ্য পুরুষ ও নারী শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। তবে এদের মধ্যে সবচেয়ে বেশি নিয়োগ দেওয়া হয় ডেলিভারি রাইডার হিসেবে। গেল ১০ই অক্টোবর ২০২৩ প্রকাশ করা হলো ফুডপান্ডা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩। সেখানে বলা হয়েছে ফুডপান্ডা ডেলিভারি ম্যান হিসেবে যোগাদ করলেই থাকছে ১৫০০ টাকা পর্যন্ত জয়নিং বোনাস। 

আরোও পড়ুন: রেফার করে ইনকাম বিকাশে পেমেন্ট

এছাড়াও প্রতিবছর যেকোন মাসে ফুডপান্ডা ধাপে ধাপে কর্মী নিয়োগ দিয়ে থাকে। তাই আপনিও যদি ভাবছেন ফুডপান্ডা ডেলিভারি ম্যান হিসেবে যোগদান করবেন। তাহলে ফুডপান্ডায় আপনাকে স্বাগতম। 

 

ফুডপান্ডা রাইডার ইনকাম

ফুডপান্ডা রাইডার ইনকাম

দেশ, অঞ্চল বা এরিয়া ভেদে ফুডপান্ডা রাইটারদের ইনকামে তারতম্য দেখা যায়। একজন রাইডার যতবেশি ডেলিভারি দিবেন তত বেশি ইনকাম করবেন। তবে সাধারণত একজন ফুডপান্ডা ডেলিভারি ম্যানের মাসিক ইনকাম ১০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। 

সাধারণত একজন ফুডপান্ডা সাইকেল চালক প্রতিমাসে সর্বনিম্ম ৮ হাজার টাকা থেকে সর্বোচ্চ ১৫ হাজার টাকা পর্যন্ত ইনকাম করে থাকেন। এবং একজন বাইকার সর্বনিম্ম ১৫ হাজার থেকে সর্বোচ্চ ৫০ হাজার পর্যন্ত আয় করে থাকেন।

 

ফুডপান্ডা আকর্ষণীয় সুবিধা সমূহ

ফুডপান্ডায় সাপ্তাহিক ও মাসিক বেতন ছাড়াও থাকছে অনেক আকর্ষণীয় পুরস্কার যেমন: 

  • নতুন রাইডার জয়নিং বোনাস
  • সার্জ ফি বোনাস
  • সাপ্তাহিক কোয়েস্ট বোনাস
  • রাইডার টিপস ও 
  • ফুডপান্ডা রেফারাল প্রোগ্রাম
  • লোকেশন ও সাপ্তাহিক পেমেন্ট
  • ফ্লেক্সিবল কাজের সময়
  • পছন্দের জোন
  • প্রতি সপ্তাহের সোমবার পেমেন্ট উত্তোলন ব্যবস্থা ও
  • অর্ডার শেষে পয়ন্ট অর্জনের সুবিধা

 

ফুডপান্ডা রাইডার হতে যা যা প্রয়োজন

আপনি যদি ফুডপান্ডা রাইডার হিসেবে চাকরি নিতে চান তাহলে আপনার যে যে ডকুমেন্ট গুলো প্রায়োজন হবে তাহলো: 

  • আইফোন বা Andrid ফোন অপারেটং সিস্টেম সর্বনিম্ন 6 এবং অব্যশই ফ্রন্ট ক্যামেরা থাকতে হবে।
  • সাইকেল, বাইক বা স্কুটার অথবা ওয়াকার রাইডার
  • জাতী পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন সনদ
  • বয়স ১৮ প্লাস

 

ফুডপান্ডা রাইডার আবেদন করার নিয়ম

ফুডপান্ডায় ডেলিভারি ম্যান হিসেবে যোগদান করতে প্রথমে এই লিংকে ক্লিক করুন। https://rider.foodpanda.com.bd/ তারপর নিচের দিকে স্ক্রোল করে আনুষঙ্গিক বিষয় গুলো পড়ে নিন। সব গুলো পড়ে বুঝে যদি ফুডপান্ডা রাইডার জব নিতে চান তাহলে একটু উপরে স্ক্রোল করুন। সেখানে আবেদন ফর্ম দেখতে পাবেন। 

ফুডপান্ডা জয়নিং ফর্ম

একজন রাইডারকে ৪টি ধাপে আবেদন ফর্ম পূরণ করে ফুডপান্ডায় যোগদান করতে হবে। ধাপ গুলো হলো: 

  • প্রোফাইল তৈরি
  • ব্যক্তিগত তথ্য পূরণ
  • যানবাহনের তথ্য পূরর্ণ ও সর্বশেষে
  • ফুডপান্ডা সার্ভিস চুক্তিতে সম্মত হওয়া

 

ফুডপান্ডা হোমশেফ বাংলাদেশ

ফুডপান্ডা হোম কিচেন বাংলাদেশ

ফুডপান্ডা হোম কিচেন হাউজ ওয়াইফদের জন্য বাড়তি আয়ের একটি সুবর্ণ সুযোগ। ঘরে বসে নিজের হাতে তৈরি করা খাবার ফুডপান্ডায় বিক্রি করে ইনকাম করছেন অনেকেই। আপনি যদি ভালো রান্ন করতে পারেন তাহলে ফুডপান্ডা হোম কিচেন বা হোমশেফ আপনার জন্য। 

ফুডপান্ডা হোমশেফে যেকেউ যোগদান করতে পারবে। তবে প্রথমিকভাবে ফুডপান্ডা হোমশেফ হতে প্রয়োজন হবে কিছু ডকুমেন্ট। যেমন: 

  • জাতীয় পরিচয়পত্র
  • ব্যবসায়ী প্রতিষ্ঠান ও ট্রেড লাইসেন্স

উপরোক্ত দুটি ডকুমেন্টসহ অনলাইনে আবেদন করা যাবে খুব সহজে। ফুডপান্ডা হোমশেপ হতে তাদের অ্যাপ, ওয়েবসাইট বা ফেসবুক পেইজ থেকে হোমশেফ অপশনে ক্লিক করুন। তারপর আপনার বিজনেস নাম, জেলা, এরিয়াসহ বিস্তারিত তথ্য পূরণ করে আবেদন করতে হবে। 

আবেদন অনুমোধন হলে ঘরে বসে নিজের রান্না বিক্রি করে লাভবান হতে পারবেন। তবে হোমশেফ হিসেবে জয়ন করার পূর্বে আপনি কোন ধরনের খাবার ভালো রান্না করতে পারেন বা আশেপাশে কোন ধরনের খাবারের চাহিদা বেশি সেটি চেক করুন। তাহলে অল্প সময় অধিক অর্থ উপার্জন করতে পারবেন।

 

ফুডপান্ডা খাবার অর্ডার দেওয়ার নিয়ম

ফুডপান্ডা সম্পর্কে ইতিপূর্বে আমরা অনেক তথ্য জেনেছি। এপর্যায়ে ফুডপান্ডা থেকে খাবার অর্ডার করার পদ্ধতি সম্পর্কে জানবো। ফুডপান্ডা থেকে খাবার অর্ডার করতে প্রথমে গুগল প্লেস্টোর থেকে ফুডপান্ডা অ্যাপটি ইন্সটল করে নিন। তারপর অ্যাপটি চালু করে 3 ডট থেকে রেজিস্ট্রেশন করে নিন। 

রেজিস্ট্রেশন সম্পন্ন হলে লগইন করে হোম পেইজের সার্চবারে আপনার পছন্দের খাবার সার্চ করুন। তারপর আপনার লোকেশন সিলেক্ট করে খাবার ফি পরিশোধ পূর্বক অর্ডার করুন। আপনি চাইলে বিকাশ, রকেট বা নগদ মোবাইল ব্যাংকিং এ টাকা পরিশোধ করতে পারেন। অথবা সরাসরি ক্যাশ অন ডেলিভারি ও করা যেতে পারে। 

অর্ডার করার সময় আপনি খাবার ফি, ডেলিভারি কস্ট ও ডেলিভারি টাইমসহ বিস্তারিত দেখতে পাবেন। সব কিছু দেখে অর্ডার করার পর নির্দিষ্ট সময়ে খাবার পৌঁছে যাবে আপনার হাতে। 

 

ফুডপান্ডা রাইডার ইন্সুরেন্স

ফুডপান্ডার সব চেয়ে আর্কষনীয় দিক হলো ফুডপান্ডা রাইডার ইন্সুরেন্স। ফুডপান্ডা রাইডারদের স্বাস্থ্য সুরক্ষায় নিয়ে আসল ফুডপান্ডা প্রিমিয়াম রাইডার ইন্সুরেন্স। যেখান থেকে একজন প্রিমিয়াম রাইডার ৫ লক্ষ টাকা পর্যন্ত মাসিক ইন্সুরেন্স পাবেন। যা রাইডারদের জন্য আরোও বেশি নিরাপদ ও সুরক্ষা নিশ্চিত করে। 

 

ফুডপান্ডা মোবাইল নম্বর

ফুডপান্ডা রাইডার জব বিষয় যেকোন প্রশ্ন হেল্প বা যেকোন প্রয়োজনে যোগাযোগ করুন ফুডপান্ডা কাস্টমার কেয়ারে। কাস্টমার কেয়ার অ্যাপ থেকে About us পেইজে ফুডপান্ডা যোগাযোগের ঠিকানা পেয়ে যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 Comment

  1. I began browsing this great site a few days back, they create insightful content for customers. The site owner understands how to educate fans. I’m impressed and hope they continue sharing value.