মোবাইল ও AI দিয়ে ৫মিনিটে Kids story (কাটুন) তৈরি করে মাসে $৫০০ ইনকাম করুন

AI দিয়ে ৫মিনিটে Kids story তৈরি: বিংশ শতাব্দীতে এসে অনলাইন ইনকাম সবচেয়ে বেশি জনপ্রিয়তা লাভ করেছে। আর AI এর কল্যানে সেটা আরোও সহজ ও দ্রুততর হয়েছে। AI অর্থাৎ Artificial intelligence অর্থাৎ কৃত্রিমবুদ্ধিমত্তাকে ব্যবহার করে, হাতা থাকা স্মার্টফোন দিয়ে, AI সাহায্যে অসাধারণ সব Kids story তৈরি করে সেগুলো ইউটিউব, ফেসবুক টিকটক সহ বিভিন্ন প্ল্যাটফর্মে আপলোড করে মাসে ৫০০$ বা তার বেশি টাকা আয় করতে পারবেন। আপনি হয়ত ইতিমধ্যে জেনে থাকবেন তথ্য প্রযুক্তির এই যুগে AI কতটা জনপ্রিয়তা লাভ করেছে। 

তাহলে আসুন জেনে নেওয়া যাক কিভাবে AI দিয়ে অনলাইন থেকে ইনকাম করবেন। AI দিয়ে kids story বানিয়ে ইনকাম করার জন্য আপনাকে অত বেশি কষ্ট বা পরিশ্রম করতে হবে না। AI আপনার জন্য স্ক্রিপট রাইটিং, ভিডিও ক্লিপ, গল্প, ভয়েস ওভার সব কিছু করে দিবে। আপনি সুধু ৫-১০ মিনিট সময় নিয়ে সেই স্টোরিটাকে সাজিয়ে তুলবেন।

এটা কমদম সহজ আমি লিখে এবং ভিডিওতে আপনাদের সব কিছু শিখিয়ে দিব। আশা করি আজকের পোস্টটি পড়ে আপনি AI ব্যবহার করে অনলাইন থেকে একটি সম্মানজনক আর্নিং জেনারেট করতে পারবেন। তো চলুন শুরু করি।

 

AI দিয়ে ৫মিনিটে Kids story তৈরি করার উপায়

মোবাইল ও AI দিয়ে ৫মিনিটে Kids story তৈরি করতে প্রথমে ফোনের ইন্টারনেট সংযোগটি সক্রিয় করুন। তারপর Chrome browser অ্যাপটি Open করে সার্চ বারে ChatGPT লিখে সার্চ করুন। এখন সার্চ রেজাল্টে আসা প্রথম ওয়েবসাইটে প্রবেশ করুন এবং আপনার ইমেল ও পাসওয়ার্ড দিয়ে একাউন্ট রেজিস্ট্রেশন করুন।

ChatGPT হচ্ছে একটি অসাধারণ AI টুলস। যেটি মূহুর্ত্বের ভিতরে আপনার যেকোন ধরনের প্রশ্নের উত্তর দিতে সক্ষম। একই সাথে ChatGPT টুলসটি ব্যবহার করে, কোনরকম অভিজ্ঞতা ছাড়াই আপনি ওয়েবসাইট তৈরি, অ্যাপ নির্মান, কনটেন্ট রাইটিং, স্ক্রিপট রাইটিং সহ আরোও অনেক ধরনের কাজ করতে পারবেন। চ্যাট জিপিটি দিয়ে কি কি করতে পারবেন জানতে এটি পড়ুনঃ-

আরোও পড়ুন: অসাধারণ এই ১০টি AI টুলস সম্পর্কে জানলে অবাক হবেন। 

যাই হোক আপনি ChatGPT সাইটে রেজিস্ট্রেশন করার পর সেখানে একটি সার্চ বার দেখতে পাবেন। এখন সার্চ বারে লিখুন:- Write a kids story for me (আপনি চাইলে নির্দিষ্ট টফিকের ওপরেও স্টোরি তৈরি করতে পারবেন) লিখে সার্চ করুন। এবং কয়েক সেকেন্ড অপেক্ষা করুন। আপনি দেখে অবাক হবেন যে, চ্যাট জিপিটি কত সুন্দরভাবে খুব কম সময় আপনাকে একটি ইউনিক স্টোরি তৈরি করে দিয়েছে। এখন সম্পূর্ণ Story টি কপি করুন এবং কোন জায়গায় নোট করে রাখুন।

কাটুন স্ক্রিপ্ট রাইটিং টুলস ChatGPT

এবার আবারও চ্যাট জিপিটির সার্চ বারে লিখুন Write 30 Image prompt for this story. তারপর সার্চ করুন। দেখবেন ChatGPT আবারও কয়েক সেকেন্ডের ভিতরে আপনার জন্য অসাধারণ ৩০ টি ইউনিক ইমেজ ফর্মট তৈরি করে দিবে। এখন এই ৩০টি ইমেজ ফর্মট গুলো স্টোরির সাথে নোট করে রাখুন। 

তারপর আরোও একবার Chatgpt সার্চ বারে লিখুন Write a 5 title for this story এবং সার্চ করুন। তারপর চ্যাট জিপিটি যেই টাইটেল গুলো দিবে সেগুলোও কোথাও নোট করে রাখুন। এ পর্যায়ে আমাদের চ্যাট জিপিটির কাজ শেষ। 

 

AI দিয়ে কাটুন Voice তৈরি করার নিয়ম

এখন আমাদের অন্য আরেকটি সাইটে যেতে হবে। তাই আবারও ক্রোম ব্রাউজারের সার্চবারে Text to speech/tts লিখে সার্চ করুন। এবং সার্চ রেজাল্টের প্রথম সাইটে প্রবেশ করুন। এই ওয়েবসাইটটি আমাদের স্টোরির লেখা গুলোকে ভয়েসে রুপান্তর (Convert) করে দিবে। 

ওয়েবসাইটটিতে ঢুকার পর আপনি Text type একটা বক্স দেখতে পাবেন। সেখানে আপনার স্টোরিটি নোট থেকে কপি করে এনে পেস্ট করে দিবেন। যদিও এখানে একসাথে সম্পূর্ণ স্টোরি একসাথে অডিও হবে না। কারণ এই ওয়েবসাইটে আপনি সর্বোচ্চ একসাথে ৫০০ ক্যারেক্টরকে অডিও করতে পারবেন। তাই আপনার স্টোরটি যদি বড় হয় তাহলে ভেঙ্গে ভেঙ্গে অডিও করে নিন। 

যাই হোক স্টোরটি পেস্ট করার পর এখন নিচে অনেক গুলো ভয়েস ক্যারেক্টর দেখতে পাবেন। সেখান থেকে আপনার পছন্দের ক্যারেক্টরটি সিলেক্ট করে নিন।

AI দিয়ে কাটুন ক্যারেক্টর তৈরি

তারপর Convert now বাটনে ক্লিক করুন। তাহলে আপনার Text থেকে Voice কনভার্ট হওয়া শুরু করবে। কনভার্ট শেষ হওয়ার পর আপনি Download mp3 একটা অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করে ভয়েসটি ডাউনলোড করে নিন। এভাবে করে সম্পূর্ণ স্টোরকে ভয়েসে কনভার্ট করে নিন। 

আরোও পড়ুনঃ Text থেকে AI ইমেজ তৈরি করুন ৫ মিনিটে

কাটুন ইমেজ তৈরি করার নিয়ম

এ পর্যায়ে আমাদেরকে কাটুন ভিডিও তৈরি করতে হবে। কাটুন ভিডিও তৈরি করতে আবারও ক্রোম ব্রাউজারটি Open করুন এবং সার্চবারে leonardo.ai লিখে সার্চ করুন। এবং সাইটে ঢুকে একাউন্ট রেজিস্ট্রেশন করে নিন। এটি Midjourney মতোই বড় একটি AI টুলস ওয়েবসাইট। ওয়েবসাইটটিতে একাউন্ট করার পর মেনুবার থেকে AI Image generation অপশনে ক্লিক করুন। এরপর ইমেজ সিলেকশন ২ করে দিন এবং ইমেজ সাইজ ১৬x৯ করে দিন।

এরপর নোট থেকে একটা একটা করে Image prompt গুলো কপি করে leonardo ওয়েবসাইটে ফিরে এসে text type অপশনে prompt পেস্ট করে Generate অপশনে ক্লিক করুন। তাহলে সাথে সাথে আপনার ইমেজ গুলো তৈরি হয়ে যাবে।

AI দিয়ে কাটুন ইমেজ তৈরি

এখন ডাউনলোড আইকনে ক্লিক করে ইমেজ গুলো ডাউনলোড করে নিন। এভাবে করে একটা একটা ইমেজ prompt দিয়ে ৩০টি ইমেজ জেনারেট করে ডাউনলোড করে নিন। 

 

কাটুন ভিডিও তৈরি করার নিয়ম

এখন আমাদের ডাউনলোডকৃত ইমেজ গুলোকে 3D ভিডিওতে কনভার্ট করতে হবে। ইমেজ গুলোকে কনভার্ট করার জন্য ক্রোম বাউজারে Leiainc.com লিখে সার্চ করুন। এবং লেয়ানিচ সাইটে ঢুকে জিমেইল দিয়ে সাইনইন করে নিন। তারপর Upload বাটনে ক্লিক করে গ্যালারিতে থেকে আপনার ইমেজ গুলো সিরিয়াল বাই এক এক করে আপলোড করে 3D ভিডিওতে কনভার্ট হওয়ার পর নিচের দিকে বাম পাশ থেকে শিয়ার আইকনে ক্লিক করে MP4 সিলেক্ট করে, Save এ ক্লিক করে ভিডিওটি ডাউনলোড করে নিন। এভাবে করে সব গুলো ইমেজকে 3D তে কনভার্ট করে নিন।

এই সাইটে একটু সময় লাগবে কাজ করতে। তাই দৈর্য ধরে কাজ করুন। মনে রাখবেন একবার যদি আপনি কাটুন তৈরি করা শিখে যান তাহলে ২য় বার এই কাজ গুলো করতে বেশি কষ্ট বা সময় লাগবে না। যারা দৈর্য ধরে কাজ করে যেতে পারবেন তারা মূলত অনলাইন থেকে AI দিয়ে ইনকাম করতে পারবেন। 

 

ভিডিওতে মিউজিক এড করুন

আপনার ভিডিওটাকে আরেকটু প্রপেশনাল বানানোর জন্য ভিডিওতে কপিরাইট ফ্রি মিউজিক এড করতে পারেন। কপিরাইট ফ্রি মিউজিক এড করার জন্য YouTube audio library থেকে মিউজিক কালেকশন করা যেতে পারে। এছাড়াও গুগল/ক্রোম ব্রাউজারে Copyright free music লিখে সার্চ করে সার্চ রেজাল্টে আসা যেকোন সাইটে ঢুকে কপিরাইট ফ্রি মিউজিক গুলো ডাউনলোড করে সেগুলো এডিটিং করে ভিডিওর সাথে এড করে নিতে পারবেন।  

 

ভিডিও এডিট ও ভয়েস সেটিং

ইতিমধ্যেই আমাদের ভিডিও তৈরির কাজ শেষ। এ পর্যায়ে আমরা ভিডিও ভয়েস সব কিছু একসাথে এটার্চ করে নিবো। যাতে করে ভিডিওটি দেখার উপযোগী হয়। আপনি Kingmaster অ্যাপ ব্যবহার করে খুব সহজে এই কাজটি করতে পারবেন। আর যারা কম্পিউটার ব্যবহার করছেন তারা যেকোন ভিডিও এডিটিং অ্যাপ দিয়ে এই কাজটি করতে পারবেন। 

মোবাইল ও AI দিয়ে ৫মিনিটে Kids story (কাটুন) তৈরি করে মাসে $৫০০ ইনকাম করুন

আস্তে আস্তে খুব সুন্দর করে ভিডিও ও অডিও গুলো এটার্চ করে নিন। যাতে করে দেখতে প্রপেশনাল মনে হয়। সব ওকে হয়ে গেলে ভিডিওটি Export করে ডাউনলোড করে নিন।

 

ভিডিওতে সাবটাইটেল যুক্ত করুন

এ পর্যায়ে আমাদের ভিডিওকে আরেকটু প্রপেশনাল বানাতে আমরা ভিডিওতে সাব টাইটেল এড করব। ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার জন্য যেকোন ব্রাউজার থেকে সার্চ করুন Flexclip.com ওয়েবসাইটটাতে আসার পর আপনার জিমেইল ও নতুন একটি পাসওয়ার্ড দিয়ে একাউন্ট রেজিস্ট্রেশন করে নিন। 

একাউন্ট তৈরি হয়ে গেলে মেনুবার থেকে Create a video বাটনে ক্লিক করুন। তারপর ভিডিও সাইজ ১৬x৯ সিলেক্ট করুন। যেটা ইউটিউবের জন্য ফারপেক্ট সাইজ। পেইজ নির্বাচন করার পর Get start এ ক্লিক করুন। তারপর ব্রাউজ বাটনে ক্লিক করে আপনার লাইব্রেরি থেকে স্টোরি ভিডিওটি বেছে নিন। ভিডিওটি এড হলে সেটাকে ড্রাগ করে টাইমলাইনে এনে ছেড়ে দিন। তারপর মেনুবার থেকে Subtitle এ ক্লিক করন Auto AI Subtitle বাটনে ক্লিক করুন। 

এখন আপনার ভিডিও Language সিলেক্ট করে Next বাটনে ক্লিক করুন। এবং সাবটাইটেল স্টাইল বেছে নিন। তারপর Generate subtitle বাটনে ক্লিক করে কয়েক সেকেন্ড অপেক্ষা করুন। তাহলে দেখবেন খুব সহজে আপনার ভিডিওতে সাবটাইটেল এড হয়ে যাবে। তারপর Export বাটনে ক্লিক করে ভিডিওটিকে MP3 তে এক্সপোর্ট করে নিন। 

ভিডিও সাবটাইটেল এড করার টুলস

আমাদের স্টোরি তৈরির কাজ শেষ। এখন আপনি এই ভিডিওটিকে ইউটিউব, ফেসবুক সহ যেকোন সোশ্যাল মিডিয়াতে আপলোড করে বেশ ভালো একটা টাকা উপার্জন করতে পারবেন। 

এরকম আরোও ইন্টারেস্টিং পোস্ট ও ভিডিও পেতে বঙ্গভাষা ওয়েবসাইটে নজর রাখুন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *