Text থেকে AI ইমেজ তৈরি করুন মাত্র ২ মিনিটে।

Text থেকে  AI ইমেজ তৈরি করুনঃ কিছু দিন আগেও যেসব কাজ করতে একজন ফ্রিল্যান্সারকে ঘন্টার পর ঘন্টা কম্পিউটার স্ক্রিনের সামনে পড়ে থাকতে হতো। কিন্তু AI  কল্যাণে এখন সে কাজগুলো মাত্র ১০ মিনিটে করা সম্ভব হয়ে পেড়েছে। এখন আপনি চাইলে ২ মিনিটে AI ব্যবহার করে ইমেজ তৈরি করতে পারবেন।

AI অর্থাৎ Artificial intelligence বা কৃত্রিম বুদ্ধিমত্তা খুব শীগ্রই মানুষ্য জগতে রাজত্ব করবে বলে মনে করছেন গবেষকরা। তাই আপনি যদি প্রযুক্তির সাথে সাথে নিজের জ্ঞানকে বিকশিত করতে না পারেন তাহলে হাজার বছরের পথ পিছিয়ে পড়তে পারেন। আজ আমরা AI এর এক অসাধারণ ব্যবহার দেখব যার সাহায্যে আপনি Text to Image এ কনর্ভাট করতে পারবেন। অর্থাৎ আপনি আপনার চিন্তাশক্তি দিয়ে কিছু শব্দচয়ন করবেন এবং AI টুলসে সেটিকে বাস্তব রূপ দিবে।

লেখা থেকে 3D AI ছবি তৈরি করুন

আপনি যদি নিজের ক্লাইন্ট অথবা অয়েবসাইটের জন্য কিংবা ব্যক্তিগত কোন প্রয়োজনে কপি রাইট ফ্রি ইমেজ তৈরি করতে চাচ্ছেন। অথবা নিজের ইচ্ছা শক্তিকে বাস্তব রূপ দিতে চাচ্ছেন তাহলে আজকের পোস্টটি আপনার জন্য। আজ আমরা দেখবে কিভাবে Text to Image তৈরি করা যাবে মাত্র ২ মিনিটে।

টেক্স টু ইমেজ তৈরি করার জন্য যেকোন ব্রাউজারের এড্রেসবারে গিয়ে Adobe Firefly লিখে সার্চ করুন। তারপর গুগলের প্রথম সাইটে প্রবেশ করুন। আপনি সেখানে এরকম একটি ইন্টারপেইজ দেখতে পাবেন। সেখান Adobe Firefly থেকে Explore Firefly অপশনে ক্লিক করুন। 

text থেকে  Image

মোবাইল দিয়ে AI ইমেজ তৈরি

যদি মোবাইল দিয়ে কাজটি করেন তাহলে ব্রাউজারের ওপরের ডন পাশের 3 Dot থেকে ফোনটির ডেক্সটপ মোড On করে নিন। কারণ এখন পর্যন্ত Adobe Firefly বেটা ভার্সনে থাকায় Android supported না।  Explore Firefly থেকে Text to Image অপশনে ক্লিক করুন।

text থেকে Image

যদি একাউন্ট তৈরি করতে বলে তাহলে নিজের তথ্য দিয়ে রেজিস্টেশন করে নিন। বলা বাহূল্য এখন পর্যন্ত Adobe Firefly সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করতে পারবেন যে কেউ। তবে খুব শীগ্রই এটি পেইড ক্যাম্পেনিং চলতে আসতে পারে তাই আজই ট্রাই করুন Adobe Firefly Text to Image convertor. Text to Image অপশনে ক্লিক করার পর আপনার সামনে এরকম একটি পেইজ শো করবে। 

এখন এখান থেকে আপনার যেই AI ইমেজটি পছন্দ হয় সেটিতে ক্লিক করুন। তাহলে আপনি ইমেজ গুলোর নিচে Text to Image create অপশনটি পেয়ে যাবেন। সেখানে আপনার কল্পনা শক্তি থেকে কমা ব্যবহার করে কয়েটি ইংরেজি কিওয়ার্ড (A boy, walking, on forest, A tiger sleeping,) দিয়ে Create অপশনে ক্লিক করুন। তাহলে AI robot আপনার জন্য সেই ধরনের ইমেজ তৈরি করে দিবে। 

আরোও পড়ুনঃ Text to animation video

এখন আপনি যেই ইমেজটি ডাউনলোড করতে চান সেটিতে সিলেক্ট করলে ওপরে ডাউনলোড অপশন পেয়ে যাবেন। সেখান থেকে আপনি আপনার তৈরি কৃত AI ইমেজটি Download করে নিতে পারবেন। 

text to image

এই পোস্ট রিলেটেড আপনার মূল্যবান মতামত জানাতে ভুলবেন না। এরকম আরোও গুরুত্বপূর্ণ পোস্ট পেতে চোখ রাখুন বঙ্গভাষা অয়েবমাইটে।

[ez-toc]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 Comments