আজকের আবহাওয়া খবর বৃষ্টি হবে কিনা? আবহাওয়া পূর্বাভাস (Today Weather)

আজকের আবহাওয়া কেমন থাকবে সারা দেশে। অথবা আজকের আবহাওয়া কেমন? বৃষ্টি হবে কিনা জানতে চান অনেকে। বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তর থেকে পাওয়া সর্বশেষ আবহাওয়া খবর ও বাংলাদেশের ৮টি বিভাগ (ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল, রাজশাহী, ময়মনসিংহ ও রংপুর) আজকের তাপমাত্র ও আজকের বৃষ্টির খবর শেয়ার করব আপনাদের সাথে।

আজকের আবহাওয়া খবর

আজকের আবহাওয়া খবর

বঙ্গভাষা ওয়েবসাইটের আজকের আয়োজনে থাকছে। বাংলাদেশের ৮টি বিভাগের সর্বশেষ আবহাওয়া খবর, বৃষ্টি হওয়ার প্রবণতা ও আজকের আবহাওয়া পূর্বাভাস। এছাড়াও থাকছে বাংলাদেশের আজকের তাপমাত্রা, উর্যোদয় ও সূর্যাস্ত সহ বাংলাদেশ আবহাওয়া আধিদপ্তর আজকের আবহাওয়া সংবাদ।

 

⛅ঢাকা বিভাগ আজকের আবহাওয়া খবর

আজ ২ এপ্রিল মঙ্গলবার, বাংলাদেশের ৮টি বিভাগের আজকের আবহাওয়া সর্বশেষ খবর। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর আজকের আবহাওয়া খবর তথ্য সূত্রে জানা গেছে। আজ ঢাকা বিভাগে সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। ঢাকা বিভাগে আকাশ আজ আংশিক মেঘলা থাকবে।

আরোও পড়ুন: দাঁতের হলদেটে ভাব দূর করার ঘরোয়া উপায়

ঢাকা বিভাগে আজ সূর্যোদয়: ৫:৫২ am এবং সূর্যাস্ত ৬:১৩ pm. বৃষ্টিপাত হওয়ার সম্ভাবণা ০.০ মিমি এবং ১৪.০ কিমি প্রতি ঘন্টা বাতাস বহমান থাকবে। এছাড়াও বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর আজকের ঢাকা বিভাগের সকালের আর্দ্রতা ৭৫.০%, সন্ধ্যার আর্দ্রতা ১০.০% রেকর্ড করেছে এবং ভূপৃষ্ঠে বায়ু মন্ডলের চাপ: ১০০৫.৬ hPa রেকর্ড করা হয়েছে।


⛅চট্টগ্রাম বিভাগ আজকের আবহাওয়া খবর

বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম নগর ও বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম বিভাগ আজকের আবহাওয়া খবর। আজ চট্টগ্রাম বিভাগে সর্বোচ্চ তাপমাত্র ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

চট্টগ্রামে আজ বজ্রঝড় হওয়ার সম্ভাবণা রয়েছে। সূর্যোদয় হবে সকাল ৫:৫৮ am এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬:১৯ pm. চট্টগ্রাম বিভাগে আজ বৃষ্টি হওয়ার সম্ভাবণা ০.০ মিমি এবং ২৩.০ কিমি প্রতি ঘন্টা বাতাস বহমান থাকবে। এছাড়াও চট্টগ্রামে আজ সকালের আর্দ্রতা: ৯৩.০%, সন্ধ্যার আর্দ্রতা: ৯৫.০% এবং ভূপৃষ্ঠের চাপ: ১০০৭.৩ hPa রেকর্ড করা হয়েছে।

 

⛅রাজশাহী আজকের আবহাওয়া খবর

আজ রাজশাহী বিভাগ সর্বোচ্চ তাপমাত্রা ৩৮.০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৪.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। রাজশাহী বিভাগে আকাশ আজ আংশিক মেঘলা থাকবে।

আবহাওয়া অধিদপ্তর আরোও জানান রাজশাহী বিভাগে আজ সূর্যোদয় হবে সকাল: ৫:৭৭ am এবং সূর্যাস্ত ৬:৩৮ pm. বৃষ্টিপাত হওয়ার সম্ভাবণা ০.০ মিমি এবং ২০.০ কিমি প্রতি ঘন্টা বাতাস বহমান থাকবে। এছাড়াও বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর আরোও জানান রাজশাহী বিভাগের সকালের আর্দ্রতা ৫৯.০%, সন্ধ্যার আর্দ্রতা ৪১.০% রেকর্ড করেছে এবং ভূপৃষ্ঠে বায়ু মন্ডলের চাপ: ১০০৫.৮ hPa রেকর্ড করা হয়েছে।

সিলেট আজকের আবহাওয়া খবর

⛅সিলেট বিভাগ আজকের আবহাওয়া খবর

সিলেট বাংলাদেশের উত্তর-পূর্ব অঞ্চলের সুরমা নদীর তীরবর্তী একটি শহর। এটি প্রাকৃতিক সৌন্দর্য ও সবুজ অরণ্যের জন্য বিখ্যাত। সিলেট বিভাগ আজকের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২০.০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তবে সিলেট বিভাগে আজ বজ্রঝড় হওয়ার সম্ভাবণা রয়েছে।  

এছাড়াও সিলেট বিভাগে আজ সূর্যোদয় হবে সকাল ৫:৭৩ মিনিট এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬:৩৪ মিনিট। বৃষ্টিপাত হওয়ার সম্ভাবণা ০.০ মিমি এবং ১০.০ কিমি প্রতি ঘন্টা বাতাস বহমান থাকবে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর আরোও জানান রাজশাহী বিভাগের সকালের আর্দ্রতা ৯০.০%, সন্ধ্যার আর্দ্রতা ৪৫.০% এবং ভূপৃষ্ঠে বায়ু মন্ডলের চাপ: ১০০৭.২ hPa রেকর্ড করা হয়েছে।


⛅ময়মনসিংহ বিভাগ আজকের আবহাওয়া খবর

ময়মনসিংহ বাংলাদেশের অষ্টম বিভাগীয় শহর ও ১২ তম সিটি কর্পোরেশন। এটি আয়তনে বাংলাদেশের সপ্তম বিভাগীয় শহর। ময়মনসিংহ বিভাগ আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩২.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২২.০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এবং কোথাও কোথাও আজ বজ্রঝড় হওয়ার সম্ভাবণা রয়েছে।  

এছাড়াও ময়মনসিংহ বিভাগে আজ সূর্যোদয় হবে সকাল ৫:৭৩ মিনিট এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬:৩৬ মিনিট। বৃষ্টিপাত হওয়ার সম্ভাবণা ০.০ মিমি এবং প্রতি ঘন্টা ১১.০ কিমি বায়ু প্রবাহ বহমান থাকবে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানান ময়মনসিংহ বিভাগের সকালের আর্দ্রতা ১০০.০% ও সন্ধ্যার আর্দ্রতা ১৮.০% থাকবে এবং ভূপৃষ্ঠে বায়ু মন্ডলের চাপ: ১০০৫.৬ hPa রেকর্ড করা হয়েছে।

রংপুর বিভাগ আজকের আবহাওয়া খবর

⛅রংপুর বিভাগ আজকের আবহাওয়া খবর

রংপুর ১৮৬৯ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রাচীনতম পৌর কর্পোরেশন। সাতশত বছরের ঐতিহ্য “হাড়িভাঙ্গা আম“, “শতরঞ্জি“, ও “তামাক” এর জন্য বিখ্যাত। রংপুর কে বাহের দেশ বলা হয়। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এর তথ্য সূত্রে রংপুরের আজকের আবহাওয়া প্রকাশ করা হলো। রংপুর বিভাগ আজকের গড় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। কোথাও কোথাও আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

এছাড়াও রংপুর বিভাগে আজ সূর্যোদয় সকাল ৫:৮২ am এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬:৪৩ pm। বৃষ্টিপাত হওয়ার সম্ভাবণা ০.০ মিমি এবং প্রতি ঘন্টায় ১৩.০ কিমি বাতাস বহমান থাকবে। আবহাওয়া অধিদপ্তর জানান রংপুর বিভাগের সকালের আর্দ্রতা ৬৩.০% ও সন্ধ্যার আর্দ্রতা ২২.০% থাকবে এবং ভূপৃষ্ঠে বায়ু মন্ডলের চাপ: ১০০৪.২ hPa রেকর্ড করা হয়েছে।



⛅খুলনা বিভাগ আজকের আবহাওয়া খবর

বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত খুলনা বিভাগ। ঢাকা ও চট্টগ্রামের পর এটি দেশের বৃহত্তম শহর হিসেবে পরিচিত। বাংলাদেশের প্রাচীনতম এবং ব্যস্ততম নদী বন্দরগুলোর মধ্যে Khulna নদী বন্দর অন্যতম। খুলনা বিভাগ আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮.৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬.০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আজ আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। 

এছাড়াও খুলনা বিভাগ আজ সূর্যোদয় সকাল ৫:৮৮ am এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬:৪৯ pm। বৃষ্টিপাত হওয়ার সম্ভাবণা ০.০ মিমি এবং প্রতি ঘন্টায় ১৪.০ কিমি বাতাস বহমান থাকবে। আবহাওয়া অধিদপ্তর জানান আজ খুলনা বিভাগের সকালের আর্দ্রতা ৯৮.০% ও সন্ধ্যার আর্দ্রতা ১২.০% থাকবে এবং ভূপৃষ্ঠে বায়ু মন্ডলের চাপ: ১০০৫.২ hPa রেকর্ড করা হয়েছে।

বরিশাল বিভাগ আজকের আবহাওয়া খবর

⛅বরিশাল বিভাগ আজকের আবহাওয়া খবর

বরিশাল বাংলাদেশের অন্যতম প্রাচীন ও দ্বিতীয় বৃহত্তম নদীবন্দর অবস্থিত। দেশের খাদ্যশস্য উৎপাদনের মূল উৎস হিসেবে পরিচিত বরিশাল। বরিশাল আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬.০ ডিগ্রি সেলসিয়াস। বরিশালের আকাশ আজ কিছুটা মেঘলা থাকতে পারে। 

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর আরোও জানান। বরিশাল বিভাগ আজ সূর্যোদয় সকাল ৫:৯৪ am এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬:৫৫ pm। বৃষ্টিপাত হওয়ার সম্ভাবণা ০.০ মিমি। প্রতি ঘন্টায় ১৮.০ কিমি বাতাস বহমান থাকবে। আবহাওয়া অধিদপ্তর জানান আজ বরিশাল বিভাগের সকালের আর্দ্রতা ৯৯.০% ও সন্ধ্যার আর্দ্রতা ৫৫.০% এবং ভূপৃষ্ঠে বায়ু মন্ডলের চাপ: ১০০৫.৭ hPa রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশে আজকের আবহাওয়া পূর্বাভাস

বাংলাদেশে আজকের আবহাওয়া পূর্বাভাস

ঢাকা, বরিশাল, রাজশাহী ও খুলনা বিভাগ এবং পাবনা ও নীলফামারী জেলার উপর দিয়ে আজ মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা পুরো দিনব্যাপী অব্যাহত থাকতে পারে এবং বিস্তার লাভ করতে পারে। অতিরিক্ত আর্দ্রতা ভ্রমণের কারণে, অস্বস্তি বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর।

আশা করি, আর্টিকেলটি পড়ে আপনি বাংলাদেশের বিভিন্ন বিভাগের আজকের আবহাওয়া ও বৃষ্টি হওয়ার সম্ভাবণা সম্পর্কে জানতে পেরেছেন। প্রতি দিনের আবহাওয়ার খবর জানতে চোখ রাখুন বঙ্গভাষা ওয়েবসাইটে।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *