স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ রেজাল্ট প্রকাশ

স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ রেজাল্ট/ ফলাফল দেখবেন যেভাবে। প্রতিবছরের ন্যায় এবারও অনুষ্ঠানিক ভাবে স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ এর শুভ সূচনা হয়। গেল ২৪ সেপ্টম্বর থেকে ২৬ সেপ্টম্বর পর্যন্ত স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ সম্পন্ন হয়। যেখানে ৮ বছর বয়স থেকে তদুর্ধ্ব যেকেউ অংশগ্রাহণ করতে পারবে।

আজ ৫ অক্টোবর ২০২৩। স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ রেজাল্ট/ ফলাফল প্রকাশের ডেট। কিন্তু আমাদের মধ্যে এমন অনেকে আছেন প্রতিযোগিতায় অংশগ্রাহণ করলেও এখন পর্যন্ত নিজের কুইজ ফলাফল জানতে পারেন নি। তাদের জন্য আজকের পোস্টটি। এই পোস্টে স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ রেজাল্ট/ ফলাফল দেখার নিয়ম আলোচনা করা হলো।

 

স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ রেজাল্ট দেখার নিয়ম 

স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ রেজাল্ট/ ফলাফল জানার জন্য প্রথমে ফোনের ইন্টারনেট সংযোগটি চালু করুন। তারপর যেকোন ব্রাউজারের এড্রেস বারে https://quiz. smartbangladesh.gov.bd/ লিখে সার্চ করুন। অথবা সরাসরি url এ ক্লিক করুন। তাহলে আপনার সামনে এরকম একটি ওয়েবসাইট প্রদর্শিত হবে-

স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ রেজাল্ট দেখার নিয়ম

এখন ওপরের 3 ডট থেকেলগইন বাটনে ক্লিক করুন। তারপর আপনার মোবাইল নম্বর, পাসওয়ার্ড ও ক্যাপসা পূরণ করে লগইন বাটনে ক্লিক করুন। একাউন্টে লগইন করার সাথে সাথে আপনি স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ রেজাল্ট/ ফলাফল ও ২১ জন বিজয়ীর নাম ও তথ্য দেখতে পাবেন। 

 

অ্যাপ থেকে স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ রেজাল্ট দেখার নিয়ম

ওয়েবসাইট ছাড়াও অ্যাপ থেকে খুব সহজে জানা যাবে স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ রেজাল্ট/ ফলাফল। অ্যাপ থেকে রেজাল্ট জানতে প্রথমে ফোনের ইন্টারনেট সংযোগটি চালু করুন। তারপর যেকোন ব্রাউজার থেকে চলে আসুন এই ঠিকানায়- https://quiz.smartbangladesh. gov.bd/

আরোও পড়ুনঃ শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ ফলাফল কিভাবে দেখবেন

ওয়েবসাইটে আসার পর নিচের দিকে স্ক্রোল করে একদম নিচে Footer এ টলে আসুন। সেখানে স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ এর APK অ্যাপ্লিকেশনটি দেখতে পাবেন। অ্যাপ আইকনে ক্লিক করে ডাউনলোড করে নিন স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা অ্যাপ ২০২৩। 

অ্যাপ থেকে স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ এর রেজাল্ট দেখার নিয়ম

অ্যাপটি ডাউনলোড শেষে ফোনে ইন্সটল করে নিন। তারপর একইভাবে আপনার মোবাইল নম্বর, পাসওয়ার্ড ও ক্যাপসা পূরণ করে লগইন করুন। তাহলে আপনি অ্যাপের হোম পেইজে স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগীদের নাম ও তালিকা দেখতে পাবেন। 

 

ফেসবুক থেকে স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগীতা ২০২৩ রেজাল্ট দেখার নিয়ম

ফেসবুক অ্যাপ থেকে খুব সহজে জানতে পারবেন স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগীতা ২০২৩ রেজাল্ট/ফলাফল। ফেসবুক থেকে ফলাফল জানতে ফেসবুক অ্যাপটি ওপেন করুন। তারপর সার্চ বারে ICT Division লিখে সার্চ করুন। তাহলে আপনার সামনে ICT Division ফেসবুক পেইজ প্রদর্শিত হবে। 

ফেসবুক থেকে স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগীতা ২০২৩ এর রেজাল্ট দেখার নিয়ম

এখন পেইজ এ প্রবেশ করুন এবং জেনে নিন স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগীতা ২০২৩ রেজাল্ট/ ফলাফল। পরবর্তী আপডেট তথ্য পেতে চাইলে পেইজটি ফলো করে রাখতে পারেন।

 

Doict ওয়েবসাইট থেকে জানুন স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগীতা ২০২৩ রেজাল্ট/ ফলাফল 

Doict ওয়েবসাইট থেকে রেজাল্ট জানতে ফোনের ইন্টারনেট সংযোগটি অন রেখে যেকোন ব্রাউজারের এড্রেস বারে Doict লিখে সার্চ করুন। তারপর প্রথম ওয়েবসাইটে প্রবেশ করুন। তারপর নিচের দিকে স্ক্রোল করুন। তাহলে স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ব্যানার দেখতে পাবেন। সেখানে ক্লিক করে প্রতিযোগিতার ফলাফল জানা যাবে। 

রেজাল্ট/ ফলাফল প্রকাশ বিষয়ক গুরুত্বপূর্ণ নোটিশ:

doict.portal.gov.bd তথ্য সূত্রে জানা গেছে যে ৫ ই অক্টোবর ২০২৩। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে আয়োজিত স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ও ফলাফল অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। যা পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

ফেসবুক থেকে স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগীতা ২০২৩ নোটিশ

তাই কেউ হতাশ না হয় আমাদের ওয়েবসাইট Bongovasha.com (বঙ্গভাষা) সাথে থাকুন। আমরা আপডেট পাওয়া মাত্র আপনাদের জানিয়ে দিবো। তবে উপরে উল্লেখিত নিয়ম গুলো অনুসরণ করে খুব সহজে স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগীতা ২০২৩ এর রেজাল্ট/ ফলাফল জানতে পারবেন। 

স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ রেজাল্ট প্রকাশ হলো আজ

বিজয়ীদের নাম জানুন এখানে ক্লিক করে খুব সহজে।

স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ এর পুরস্কার সমূহ

যদিও ইতিপূর্বে আপনেরা জানতে পেরেছেন স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগীতা ২০২৩ পুরস্কার সম্পর্কে। তারপরেও আপনাদের আরোও একবার অবহিত করে দেওয়া হলো: 

  • ১ম পুরস্কারঃ ল্যাপটপ Core i7, 11th জেনারেশন
  • ২য় পুরস্কারঃ ল্যাপটপ Core i7, 11th জেনারেশন
  • ৩য় পুরস্কারঃ ল্যাপটপ Core i5, 11th জেনারেশন
  • ৪র্থ পুরস্কারঃ ল্যাপটপ Core i3, 11th জেনারেশন
  • ৫ম পুরস্কারঃ স্মার্ট ফোন

স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ রেজাল্ট প্রকাশ

এরকম আরোও গুরুত্বপূর্ণ অনলাইন কুইজ, প্রতিযোগিতা, লটারি ও নিত্য নতুন আপডেট পেতে Follow বাটনে ক্লিক করে আমাদের ওয়েবসাইটি ফলো করে রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *