ছোট ছোট কাজ করে ফ্রি টাকা ইনকাম করার apps বিকাশে পেমেন্ট

ছোট ছোট কাজ করে ফ্রি টাকা ইনকাম করার apps বিকাশে পেমেন্ট। বাংলাদেশি ইনকাম সাইট, ফ্রি টাকা ইনকাম করার উপয় এই বিষয়ে আলোচনা করা হবে আজকের পোস্টে। তাই ধৈর্য ধরে সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে থাকুন। তাহলে আপনিও ছোট ছোট কাজ করে ফ্রিতে প্রতিদিন ৪০০-৫০০ টাকা করে ইনকাম করতে পারবেন এবং বিকাশে পেমেন্ট নিতে পারবেন। 

 

ছোট ছোট কাজ করে ফ্রি টাকা ইনকাম করার apps বিকাশে পেমেন্ট

এই পোস্টে আমি আপনাদের সাথে সত্যিকারে ফ্রি টাকা ইনকাম করার অ্যাপস, বিকাশ পেমেন্ট নিয়ে আলোচনা করব। যেখান থেকে আপনি প্রতিদিন ছোট ছোট কাজ করে কমপক্ষে ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করতে পারবেন। ব্যক্তিগতভাবে আমি নিজেও এই সাইটে কাজ করে দেখেছি। তারা সত্যিই পেমেন্ট করে। 

এছাড়াও এই apps থেকে টাকা ইনকাম করা যায়। এটি নিয়ে রিভিউ করেছেন বড়বড় ইউটিউবার। আপনি চাইলে এই আর্টিকেলটি পড়া শেষে আমার কথার সত্যতা যাচাই করে তবে এই apps থেকে ইনকাম করা শুরু করুন। তাহলে চলুন জেনে নেওয়া যাক ছোট ছোট কাজ করে ফ্রি টাকা ইনকাম করার apps, বিকাশে পেমেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য। 

 

ছোট ছোট কাজ করে ফ্রি টাকা ইনকাম করার apps/ বিকাশে পেমেন্ট নেওয়ার apps 

আপনি যদি অনলাইনে এমন কোন apps খুঁজে থাকেন যেখান থেকে ফ্রি টাকা ইনকাম করা যাবে এবং বিকাশে পেমেন্ট নেওয়া যাবে। তাহলে এই পোস্টে আপনাকে স্বাগতম। অনলাইন থেকে ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ বিকাশ পেমেন্ট করে এমন অ্যাপ ডাউনলোড করার জন্য প্রথমে ফোনের ডাটা সংযোগটি চালু করুন। 

তারপর ফোনে থাকা Google play store অ্যাপটি ওপেন করুন এবং সার্চবারে Work up job লিখে সার্চ করুন। তাহলে আপনি Work Up Job-Microjob নামে একটি অ্যাপস দেখতে পাবেন সেটি ইন্সটল করুন। অথবা সরাসরি ‘এখানে ক্লিক‘ করে অ্যাপসটি ইন্সটল করে নিতে পারেন। 

অ্যাপসটি ইন্সটল হওয়ার পর সেটি ওপেন করুন। এখন শুরুতে এই apps থেকে ছোট ছোট কাজ করে ফ্রি টাকা ইনকাম করার জন্য এবং বিকাশে পেমেন্ট নেওয়ার জন্য আপনাকে একাউন্ট রেজিস্ট্রেশন করতে হবে। 

ছোট ছোট কাজ করে ফ্রি টাকা ইনকাম করার apps বিকাশে পেমেন্ট একাউন্ট রেজিস্ট্রেশন 

অ্যাপটি ওপেন করার পর আপনি এরকম একটি পেজ দেখতে পাবেন সেখান থেকে Earn money অপশনে ক্লিক করুন। তাহলে আপনি লগ ইন পেজ পেয়ে যাবেন। এখন একাউন্ট রেজিস্ট্রেশন করার জন্য একটু নিচে স্ক্রল করুন এবং Create account অপশনে ক্লিক করুন। তাহলে আপনি Sign up পেইজ হয়ে যাবেন।

ছোট ছোট কাজ করে ফ্রি টাকা ইনকাম

এখন প্রথমে আপনার নাম, ইমেইল এড্রেস  পাসওয়ার্ড, I’m not robot ক্যাপচারিটি পূরণ করে নিচে থেকে I agree to workup job  অপশনে টিকমার্ক দিয়ে ক্রিয়েট একাউন্ট এ ক্লিক করুন। তাহলে আপনার অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন হয়ে যাবে।

একাউন্ট রেজিস্ট্রেশন করার পর পরই আপনি চাইলে এই এখানে কাজ করতে পারবেন না। এখানে কাজ করার জন্য আপনার একাউন্টটি ভেরিফাই করতে হবে। এখন অ্যাকাউন্ট ভেরিফাই করার পূর্বে জিমেইল ভেরিফাই করে নিন। জিমেইল ভেরিফাই করার জন্য যেই জিমেইল দিয়ে একাউন্ট রেজিস্ট্রেশন করেছেন সেই জিমেইল এর Inbox/Spam ফোল্ডার চেক করুন। জিমেইল খুঁজে পাওয়ার পর সেটি ওপেন করুন। 

আরোও পড়ুন: ফ্রি লটারী খেলে ইনকাম করার অ্যাপ

তাহলে Active your account দেখতে পাবেন। সেখানে ক্লিক করলে আপনার জিমেইল ভেরিফাই সম্পন্ন হবে। এখন আপনাকে একাউন্ট ভেরিফাই করতে হবে। একাউন্ট ভেরিফাই করার জন্য অ্যাপে ফিরে আসুন। তারপর 3 ডট অপশনে ক্লিক করুন। তাহলে Verify your account একটা অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন। এখানে আপনি একাউন্ট ভেরিফাই করার জন্য দুটি অপশন পেয়ে যাবেন। আপনি চাইলে যে কোন একটি উপায়ে একাউন্ট ভেরিফাই করে নিতে পারেন।

  • Instant verify
  • Manually verify

এখন আপনি যদি ইন্সট্যান্ট ২০০ টাকা দিয়ে একাউন্ট ভেরিফাই করতে চান তাহলে Instant verify অপশনে ক্লিক করুন এবং তাদের দেখানে উপায়ে ২০০ টাকা দিয়ে একাউন্ট ভেরিফাই করে নিন। 

কিন্তু আপনি যদি বিনামূল্যে একাউন্ট ভেরিফাই করতে চান তাহলে আপনাকে ম্যানুয়াল ভেরিফাই করতে হবে। তার জন্য আপনার জন্ম নিবন্ধন/NID/Passport যেকোন একটি ডকুমেন্ট দিয়ে একাউন্ট ভেরিফাই করতে হবে। এখন যেকোন একটি ডকুমেন্ট সিলেক্ট করে সেই ডকুমেন্ট ডিলেটস ও ছবি দিয়ে একাউন্ট ভেরিফাই করে নিন। এটি ভেরিফাই হতে ২৪-৪৮ ঘন্টা পর্যন্ত লাগতে পারে। 

ছোট ছোট কাজ করে ফ্রি টাকা ইনকাম করার অ্যাপস

যেভাবে কাজ শুরু করবেন

একাউন্ট ভেরিফাই করার পর এখন আপনার কাজ শুরু করতে হবে। এখানে আপনি বিভিন্ন ধরনের ছোট ছোট কাজ পেয়ে যাবেন। যেমন: 

  1. ইউটিউব সাবস্ক্রাইব
  2. টিক টক ভিডিও দেখা
  3. ইউটিউব ভিডিও দেখা/কমেন্ট/ লাইক
  4. ফেসবুক Follow/লাইক/শেয়ার/কমেন্ট
  5. অ্যাপ ডাউনলোড
  6. সাইনআপ/রেজিস্ট্রেশন
  7. রিভিউ/কমেন্ট
  8. ওয়েবসাইট ভিজিট ইত্যাদি।

এখানে প্রতিটি কাজের জন্য আলাদা আলাদা পেমেন্ট দেওয়া হয়। সর্বনিম্ন ২ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্ত প্রতিটি কাজে পেমেন্ট নিতে পারবেন। এখন আপনি যেই কাজটি করতে চান তাতে ক্লিক করুন। তাহলে ঐ কাজের বিস্তারিত তথ্য গুলো দেখতে পাবেন।

ফ্রি টাকা ইনকাম করার অ্যাপস

যেমন: কাজটি কিভাবে করবেন, কত জন কাজটি করতে পারবে, কত টাকা পেমেন্ট পাবেন, কিভাবে কাজটি জমা করবেন ইত্যাদি। এখন সকল তথ্য গুলো পড়ে বুঝে কাজ শুরু করুন। অব্যশই সৎভাবে কাজ করবেন। কারণ কাজ করার সাথে সাথে একাউন্টে টাকা এড হবে না। সেটি এডমিন রিভিউ করবে তারপর Approved করলে আপনার একাউন্টে টাকা এড হবে। আপনি যদি ভুল কাজ করেন। তাহলে পেমেন্ট পাবেন না। অন্যদিকে বার বার ভুল কাজ জমা দেওয়ার কারণে আপনার একাউন্টটি সাসপেন্ড পর্যন্ত হয়ে যেতে পারে। তাই সর্তকতার সাথে কাজ করুন। 

সর্বপরি মনে রাখবেন, এডমিন তার উপকারের জন্য বেতন দিয়ে আপনাকে কাজ করাচ্ছে। আপনি যদি চুরি/প্রতারণা মূলকভাবে কাজ করেন তাহলে সেই অর্থ চুরির টাকায় গণ্য হবে এবং হারাম হয়ে যাবে। আর হারাম উপার্জনকারীদের জন্য ইসলামে শাস্তির বিধান রয়েছে। 

 

যেভাবে টাকা তুলবেন 

একটি ওয়েবসাইটের বা অ্যাপ্সের সবচেয়ে বড় গুরুত্বপূর্ণ দিক হলো তার পেমেন্ট মেথড বা টাকা তোলার পদ্ধতি। অর্থাৎ একটি সাইটে কাজ করার পর আপনি কিভাবে টাকা তুলবেন। সেই সাইটটি আসলে পেমেন্ট করে কিনা। সেটা অবশ্যই দেখে নেওয়া উচিত। তাই বলব যে কোন ওয়েবসাইট/অ্যাপসে কাজ করার পূর্বে ইউটিউবে গিয়ে সে সাইটের সত্যতা বা পেমেন্ট মেথড গুলা যাচাই করে নি। তারপর একাউন্ট করুন, কাজ করুন।  

তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে Workup job apps থেকে টাকা তুলবেন। Workupjob থেকে টাকা তোলার জন্য আপনার প্রোফাইল ইমেজে ক্লিক করুন। তারপর একটু নিচে স্ক্রোল করুন। তাহলে Wallet অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন। তাহলে আপনার বর্তমান ব্যালেন্স ও বিভিন্ন পেমেন্ট মেথড দেখতে পাবেন। যেমন: বিকাশ, রকেট, নগদ ইত্যাদি। 

Workup job পেমেন্ট উইথড মেথড

এখন আপনার একাউন্টে যদি পর্যাপ্ত ব্যালেন্স থাকে তাহলে আপনি বিকাশ নগর যেকোনো একটি পেমেন্ট মেথড ব্যবহার করে আপনার টাকা উইথড্র করতে পারবেন। টাকা উইথড্র দেওয়ার ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে এটি আপনার অ্যাকাউন্টে পৌঁছে যাবে। তবে বলে রাখা ভালো এখান থেকে আপনি সর্বনিম্ন ১০ ডলার অর্থাৎ 1000 টাকা হলে উইথড্র করতে পারবে। এডমিন চার্জ প্রযোজ্য হবে। 

এছাড়াও যারা ইউটিউব, ফেসবুক, টিকটক কনটেন্ট ক্রিয়েটরস রয়েছেন। তারা তাদের সাইটের মনিটাইজেশনের জন্য এখান থেকে ভিজিটর, ওয়াচটাইম, ফলোয়ার ও সাবস্ক্রাইবার নিতে পারবেন।

আশা করি, আর্টিকেল পড়ে আপনি বুঝতে পেরেছেন কিভাবে অনলাইনে ছোট ছোট কাজ করে আপনি প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা উপার্জন করতে পারবেন। এরকম ইনকাম রিলেটেড আরও কনটেন্ট পেতে বঙ্গভাষা ওয়েবসাইটের সাথেই থাকুন ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *