মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম করার সেরা ৩টি ওয়েবসাইট ২০২৪

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম করার সেরা ৩টি ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত জানুন আজকের পোস্টে। আপনাদের ভিতরে অনেকেই আছেন যারা মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করতে চাচ্ছেন। তবে সচরাচর মোবাইল দিয়ে প্রফেশনাল মানে ফ্রিল্যান্সিং করা যায় না। কিন্তু যাদের কম্পিউটার অথবা ল্যাপটপ নেই তাদের জন্য আজকে কিছু সহজ ইনকাম সাইট শেয়ার করবো। যে সাইটগুলো থেকে আপনি খুব সহজেই মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করে ইনকাম করতে পারবেন।

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম করুন ঘরে বসে। আজকের পোস্টে আমরা জনপ্রিয় ও বিশ্বস্ত তিনটি ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করব। যেগুলোতে আপনি মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করে প্রতিদিন ৫ থেকে ১০ ডলার ইনকাম করতে পারবেন। নিম্নে সাইটগুলো সম্পর্কে আলোচনা করা হলো।

 

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম করুন মাইক্রো ওয়ার্কার সাইট থেকে‌

সাধারণত মোবাইল দিয়ে আমরা যখন কোন মার্কেট প্লেসে ফ্রিল্যান্সিং করতে চাই। তখন সেখান থেকে পেমেন্ট পাওয়া না পাওয়া নিয়ে একটি আশঙ্কা থেকে যায়। কিন্তু আজকে যে সাইটগুলো শেয়ার করব সেসব সাইট থেকে আপনি ১০০% পেমেন্ট পাবেন। আপনি যদি এসব সাইট নিয়ে ইউটিউব বা কোন সোশ্যাল মিডিয়ায় রিসার্চ করে থাকেন। তাহলে এসব সাইটের সত্যতা সম্পর্কে জানতে পারবেন।

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম

শুরুতে আমি আমার একটি ইনকাম প্রুপ আপনাদের সাথে শেয়ার করবো। যাতে করে আপনারা বুঝতে পারেন আসলে মাইক্রো ওয়ার্কার সাইটটি পেমেন্ট করে কিনা।

 

মাইক্রো ওয়ার্কার সাইটে যে ধরনের কাজ পাওয়া যায়

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম করার জন্য ‘Microworkers’ সাইটে আপনি বিভিন্ন ধরনের কাজের সুযোগ পাবেন। যে কাজগুলো আপনি মোবাইল দিয়ে খুব সহজেই কমপ্লিট করে ইনকাম করতে পারবেন। যেমন: সার্ভে কমপ্লিট করা, youtube সাবস্ক্রাইব, ফেসবুক পেইজ ফলো, ওয়েবসাইট ভিজিট, সাইনআপ, রেজিস্ট্রেশন রেফার, অ্যাপ ডাউনলোড ইত্যাদি।

সাধারণত ‘Micro Workers’ সাইট গুলোতে সবসময় একই রকমের কাজ পাওয়া যায়। তাই আপনি যদি যেকোনো একটি সাইটে কাজ করতে পারেন। তাহলে নির্দ্বিধায় আপনি Micro Workers সাইটে কাজ করে ইনকাম করতে পারবেন। এখন ‘Micro Workers’ সাইটে কি কি ধরনের কাজ পাওয়া যায়। সেটি দেখার জন্য প্রথমেই আপনার ‘Micro Workers’ একাউন্টে ‘লগইন’ করুন। তারপর উপরের থ্রি মাইনাস থেকে find job অপশনে ক্লিক করুন।

তাহলে আপনার সামনে অনেকগুলো কাজ চলে আসবে। এখন আপনি সেখান থেকে যে কাজটি করতে চান সেই কাজটির উপরে ক্লিক করুন। তাহলে আপনাকে কাজের ভিতর নিয়ে যাবে। এখন আপনি সেখান থেকে তাদের দেওয়া ইন্সট্রাকশন গুলো ভালোভাবে পড়ে নিন। তারপর সে অনুযায়ী বুঝে বুঝে কাজটি কমপ্লিট করে সাবমিট করুন।

এভাবে আপনি প্রতিদিন এই সাইটে অসংখ্য কাজ পেয়ে যাবেন। যেগুলো করে আপনি ভালো এমাউন্ট ইনকাম করতে পারবেন। তাছাড়াও আপনি Micro Workers সাইট থেকে পেমেন্ট উইথড্রো করার সময় অবশ্যই আপনার এনআইডি কার্ড এবং আপনার ছবি দিয়ে ভেরিফিকেশন করতে হবে। তা না হলে আপনি এখান থেকে টাকা উইথড্রো করতে পারবেন না।

Microworkers সাইটে একাউন্ট খোলার নিয়ম

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম করার জন্য আপনাকে প্রথমে মাইক্রো ওয়ার্ক এর সাইটে একাউন্ট তৈরি করতে হবে। ‘Microworkers’ সাইটে একাউন্ট তৈরি করার জন্য সর্বপ্রথম আপনার মোবাইলে ডাটা সংযোগ চালু করুন। তারপরে মোবাইলে থাকা যেকোন একটি ব্রাউজার ওপেন করুন এবং সার্চবারে microworkers.com লিখে সার্চ করুন। তাহলে আপনাকে সরাসরি ‘Microworkers’ ওয়েবসাইটে নিয়ে যাবে এবং সেখানে এমন একটি ইন্টারফেস ওপেন হবে।

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম

এখন আপনি উপরে লক্ষ্য করলে ‘থ্রী মাইনাস’ দেখতে পাবেন সেখানে ক্লিক করুন। তাহলে আপনার সামনে চারটি অপশন চলে আসবে। যেমন:

  • Blog
  • APL
  • Login এবং
  • Register

এখন আপনার যদি আগে থেকে ‘Microworkers’ সাইটে একাউন্ট থাকে। তাহলে লগইন অপশনে ক্লিক করে আপনার একাউন্টে লগইন করুন। আর ‘Microworkers’ সাইটে নতুন একাউন্ট তৈরি করার জন্য ‘Register’ অপশনে ক্লিক করুন। তাহলে আপনাকে পরবর্তী ধাপে নিয়ে যাবে এবং সেখানে একটি ফ্রম ওপেন হবে। এখন ফর্মটিকে আপনার এনআইডি কার্ড অনুযায়ী পূরণ করতে হবে। যেমন:

  • Fast Name
  • Middle Name (Optional)
  • Last Name
  • Gender (Optional)
  • Company (Optional)
  • Birth Date
  • Email Address এবং
  • Password 8-20 (Characters)

তাহলে আপনি আপনার এন আইডি কার্ড অনুযায়ী উপরে উল্লেখিত অপশনগুলো সঠিক লিখুন। তারপরে নিচে ‘Provide a Mailing Address’ অপশন দেখতে পাবেন এবং তাঁর নিচে আরোও বেশ কয়েকটি অপশন পাবেন। যেমন:

  • Address
  • ZIP Code (পোস্ট কোড)
  • City
  • State/Region
  • Country of Residence

তাহলে আপনি আবারো উপরে থাকা অপশন গুলো সঠিক পুরন করুন। এখানে অবশ্যই চেষ্টা করবেন আপনার এনআইডি কার্ড অনুযায়ী অপশন গুলো পূরণ করতে। তাতে করে আপনার একাউন্ট ভেরিফিকেশন করতে কোন সমস্যা সম্মুখীন হতে হবে না।

আরোও পড়ুন: বিকাশ অ্যাপে ফ্রি লটারি খেলে ইনকাম করুন। 

তাহলে উপরের উল্লেখিত অপশনগুলো সঠিক পুরন করা হয়ে গেলে নিচের সবগুলো বস্কো টিক চিহ্ন দিয়ে ‘Submit’ অপশনে ক্লিক করুন। তাহলে আপনাকে পরবর্তী ধাপে নিয়ে যাবে এবং এমন একটি ইন্টারফেজ ওপেন হবে।

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম

তাহলে আপনার ইমেইল ‘Microworkers’ সাইট থেকে একটি ইমেইল লিংক পাঠিয়েছে। এখন আপনাকে সেই ‘Email Verification’ করতে হবে। এখন ইমেইলটি ভেরিফিকেশন করার জন্য আপনার ইমেইল প্রবেশ করুন। তাহলে আপনার ইমেইলে দেখতে পাবেন সেখানে‘Microworkers’ থেকে একটি লিংক এসেছে। এখন আপনি মেইলটিতে প্রবেশ করুন। তাহলে ‘Click Here’ নামে একটি অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন।

তাহলে আপনার ইমেইল ভেরিফিকেশন হয়ে যাবে এবং সেখানে ‘Click Here….. Your Account’ লেখা দেখতে পাবেন সেখানে ক্লিক করুন। তাহলে আপনার একাউন্টটি খোলা সম্পূর্ণ হবে এবং আপনাকে একাউন্টের হোম পেইজে নিয়ে যাবে।

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম

এখন আপনাকে মোবাইল নম্বর ভেরিফিকেশন করতে হবে। তাহলে মোবাইল নম্বর ভেরিফিকেশন করার উপরে লক্ষ্য করলে ‘Enter New Phone Number’ অপশন দেখতে পাবেন। সেখানে আপনার একটি সচল মোবাইল নম্বর বসিয়ে দিন।

তারপরে নিচে থেকে ‘Save Changes’ অপশনে ক্লিক করুন। তাহলে আপনাকে পরবর্তী অপশনে নিয়ে যাবে সেখান থেকে ‘Verify Your Phone Number’ অপশনে ক্লিক করুন।

তাহলে পরবর্তী ধাপে ‘Send SMS with Text Activate………. To verify your phone Number’ অর্থাৎ, আপনি ‘Microworkers’ সাইটে যে মোবাইল নম্বর এবং করেছেন সেই নম্বর থেকে আপনাকে একটি ‘SMS Send’ করতে হবে। এখন আপনাকে ‘Activate’ এবং তাদের দেওয়া প্রদর্শিত নম্বরে আপনাকে ‘SMS Send’ করতে হবে।

এখন ‘SMS Send’ করার জন্য আপনার মোবাইল থেকে ‘Massage’ অপশনে গিয়ে তাদের প্রদর্শিত নম্বরে ‘SMS Send’ করুন এবং আবারো ‘Microworkers’ সাইটে প্রবেশ করুন।

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম

এখন আপনার ফোন নম্বরটি ভেরিফিকেশন হয়েছে কিনা সেটি চেক করার জন্য পেইজটি ‘রিফ্রেশ’ করুন। তাহলে আপনার মোবাইল নম্বরের পাশে ‘Verified’ লেখা দেখতে পাবেন। অর্থাৎ, আপনার মোবাইল নম্বর ভেরিফিকেশন সম্পূর্ণ হয়েছে। এখন আপনাকে এডমিশন টেস্ট দিতে হবে।

 

Microworkers সাইটে এডমিশন টেস্ট দেওয়ার নিয়ম

‘Microworkers’ সাইটে এডমিশন টেস্ট দেওয়ার জন্য সর্বপ্রথমে ‘Microworkers’ সাইটে প্রবেশ করুন। যেহেতু ‘Job List’ এমমিশনের পেইজটি শো করছে না। তাই Microworkers সাইটে এডমিশন টেস্ট দেওয়ার জন্য আপনি হোম পেইজে থেকে যেকোনো একটি জবের উপরে ক্লিক করুন। তাহলে আপনাকে এডমিশন টেস্টের পেইজে নিয়ে যাবে।

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম

এখন আপনি নিচে থেকে ‘Accept And Start’ অপশনে ক্লিক করুন। তাহলে আপনাকে পরবর্তী ধাপে নিয়ে যাবে। এখন ক্রোল করে নিচে নামলে ‘Next’ নামে একটি অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন। তাহলে আপনার সামনে নতুন একটি ইন্টারফেজ ওপেন হবে এবং সেখানে ‘তিনটি Question’ দেখতে পাবেন। এখন আপনি Question’ ভালোভাবে পড়ে সঠিক উত্তরের বস্কো টিক চিহ্ন দিয়ে দিন।

এভাবে করে আপনি তিনটি উত্তরের বস্কো টিক চিহ্ন দিয়ে নিচে থেকে ‘Next’ অপশনে ক্লিক করুন। তাহলে আপনাকে পরবর্তী ধাপে নিয়ে যাবে এবং সেখানে আবারোও তিনটি Question’ দেখতে পাবেন। এখন Question’ গুলো সঠিকভাবে পূরণ করে আবারো নিচে থেকে ‘Next’ অপশনে ক্লিক করুন।

তাহলে পরবর্তী অপশনে আবারো দুটি Question’ দেখতে পাবেন। এখন Question’ দুটির সঠিক উত্তর বসিয়ে নিচে থেকে ‘Finish’ অপশনে ক্লিক করুন। তাহলে ‘Task’s Answer Successfully Submitted’ লেখাটি চলে আসবে। অর্থাৎ, আপনার ‘Microworkers’ সাইটে এডমিশন টেস্ট সাকসেসফুল সম্পুর্ন হয়েছে। এখন আপনি এডমিনশন টেস্ট পাশ করেছেন কিনা সেটি চেক করার জন্য আপনি ‘Member’ অপশনে ক্লিক করুন।

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম

তাহলে আপনাকে পরবর্তী ধাপে নিয়ে যাবে এবং সেখানে আপনি ‘Microworkers’ সাইটে এডমিশন টেস্ট পাশ করেছেন কিনা সেটি দেখতে পাবেন। আপনি যদি এডমিনশন টেস্ট পাস করেন তাহলে ‘Admission Test Pass’ লেখা দেখতে পাবেন। আর আপনি যদি এডমিশন টেস্টে ফেল করেন তাহলে ‘Admission Test Fail’ লেখা দেখতে পাবেন।

মাইক্রো ওয়ার্কার সাইটে টেস্ট দিয়ে আপনি যদি পাশ করেন তাহলে আপনি মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করে ইনকাম করতে পারবেন।

 

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম করুন Sprout Gigs ওয়েবসাইটে থেকে

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম আজকের আলোচনার দ্বিতীয় যে ইনকাম সাইটটি নিয়ে কথা বলবো সেটি হলো: Sprout Gigs সাইট। এই সাইটে আপনি Microworkers সাইটের মতো ছোট ছোট কাজ করতে ইনকাম করতে পারবেন। সাধারণত ‘Sprout Gigs’ সাইটে আপনি বিভিন্ন ধরনের কাজ করার সুযোগ-সুবিধা পাবেন। সেই কাজগুলো আপনি মোবাইল দিয়ে খুব সহজেই কমপ্লিট করে ইনকাম করতে পারবেন। যেমন: ভিডিও দেখা, কমেন্ট করা, সাবস্ক্রাইব করা, অ্যাপস ডাউনলোড ইত্যাদি।

‘Sprout Gigs’ সাইট থেকে আপনি নিয়মিত কাজ করে মাসে ভালো এমাউন্ট ইনকাম করতে পারবেন। উদাহরণ স্বরূপ, আমি আমার ‘Sprout Gigs’ সাইট থেকে ইনকাম করার প্রুভ শেয়ার করবো। এই সাইটের আপনিও কাজ করে ইনকাম করতে পারবেন।

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম

‘Sprout Gigs’ সাইট থেকে টাকা উইথড্রো করার জন্য আপনার Sprout Gigs সাইটে লগইন করুন। তারপর উপরের দিকে লক্ষ্য করলে সেখানে অনেকগুলো অপশন দেখতে পাবেন। এখন আপনি ‘Wallet’ অপশনে ক্লিক করে টাকা উইথড্রো করতে পারবেন। তাছাড়াও আপনি ‘Request Withdrawal’ অপশনে ক্লিক করে তাদের শর্তাবলী গুলো আপনি দেখতে পারবেন।

‘Sprout Gigs’ সাইটে আপনার মিনিমাম ৫ডলার থাকতে হবে। তা না হলে আপনি এই সাইট থেকে টাকা উইথড্রো করতে পারবেন না। যখনি আপনার ‘Sprout Gigs’ সাইটে ৫ডলার হয়ে যাবে। তখন আপনি চাইলে Airtm, Litecoin এবং uphold মাধ্যমে টাকা উইথড্রো করতে পারবেন। এই সাইটে গুলোতে আপনি কাজ করলে তাঁরা আপনাকে ১০০% পেমেন্ট করবে। তাছাড়াও এই ‘Sprout Gigs’ সাইটে আপনি ফাইবারের মতো ছোট ছোট ‘Gigs’ আপলোড করতে পারবেন।

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম

Sprout Gigs সাইটে Gigs পাবলিশ করার জন্য উপর থেকে ‘Gigs’ অপশনে ক্লিক করুন। তাহলে আপনার সামনে পাঁচটি অপশন চলে আসবে। যেমন:

  1. Browser Gig’s
  2. Browser Gig Requests
  3. My posted Gig’s
  4. My Gig’s Order এবং
  5. Post Gig

এখন আপনি যদি ‘Browser Gig’s’ অপশনে ক্লিক করেন। তাহলে সেখানে বিভিন্ন ধরনের Gig’s দেখতে পাবেন। যেমন: ব্লগার ওয়েবসাইট, লোগো ডিজাইন ইত্যাদি ধরনের Gig’s দেখতে পাবেন। এখন আপনি চাইলে Browser Gig’s সাইটে Gig’s পাবলিশ করে ফাইবারের মতো টাকা ইনকাম করতে পারবেন।

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম করুন Rapid workers থেকে

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম গাইডের আজকের সর্বশেষ আলোচনায় রয়েছে রেপিড ওয়ার্কার্স। এই সাইটে আপনি Microworkers এবং Sprout Gigs সাইটের মতো ছোট ছোট কাজ করে ইনকাম করতে পারবেন। Rapid workers সাইটে আপনি কি কি কাজ পাবেন। সেই সম্পর্কে বিস্তারিত নিম্নে আলোচনা করা হলো।

এই সাইটে আপনি বিভিন্ন ধরনের কাজ করতে পারবেন। যেমন: ইউটিউব ভিডিও দেখা, লাইক করা, সাবস্ক্রাইব করা এবং সাইন আপ ইত্যাদি কাজ করতে পারবেন। তবে Rapid workers সাইটের পেমেন্ট উইথড্রো করার একটি সমস্যা রয়েছে। সেটি হলো: Rapid workers সাইটে আপনি যখনই কাজ করে উইথড্রো করবেন। তখন অবশ্যই আপনার একটি পেপাল একাউন্ট থাকতে হবে।

এই সাইটে পেমেন্ট নেওয়ার জন্য আপনাকে সর্বনিম্ন 8ডলার ইনকাম করতে হবে। তা না হলে আপনি এই সাইট থেকে পেমেন্ট নিতে পারবেন না। যখনই আপনার ব্যালেন্স 8 ডলার হবে। তখন আপনি পেপাল একাউন্টে মাধ্যমে টাকা উইথড্রো করতে পারবেন। এভাবে আপনি মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম করতে পারবেন।

আশা করি, আর্টিকেলটি পড়ে আপনি মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম করার পদ্ধতি সম্পর্কে জানতে পেরেছেন। এরকম আরো ইনকাম রিলেটেড গুরুত্বপূর্ণ কনটেন্ট পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।

Content tag

  • মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম
  • মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম করুন ঘরে বসে।
  • মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম প্রতিদিন ১০ থেকে ১৫ ডলার।

 

Discover more from বঙ্গভাষা

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading

Notice